West Bengal Weather Update: আজ-কাল কালবৈশাখীর সম্ভাবনা, মঙ্গলবার পর্যন্ত রাজ্যে ঝড়-বৃষ্টি চলবে
ফাইল ফাটো (Photo: PTI)

কলকাতা, ২৫ এপ্রিল: আগামী মঙ্গলবার পর্যন্ত রাজ্যে ঝড়-বৃষ্টির (Storm-Rain) পূর্বভাস দিল আলিপুর আবহাওয়া অফিস (Aliopore Regional Meteorological Centre)। ঝড়-বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে (South Bengal)। আজ শনিবার ও আগামীকাল রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গে শনি ও রবিবার কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। বেশ কয়েকটি জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, বিহার লাগোয়া উত্তরপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে বিপুল পরিমাণে জলীয় বাষ্প স্থলভাগে ঢুকছে। সেই কারণেই রাজ্যের বিভিন্ন জায়গায় বজ্রগর্ভ মেঘ সঞ্চারিত হচ্ছে। মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। এছড়া উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের উপকূলের ৩ জেলাসহ পাঁচ জেলায়। আরও পড়ুন: Coronavirus Cases in India: টেস্টের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, দেশজুড়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪৫০৬, মৃত ৭৭৫

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। বেশ কয়েক জায়গায় হতে পারে শিলাবৃষ্টিও। আজ সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৫ থেকে ৯০ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি। বাতাসে আর্দ্রতা অপেক্ষাকৃত বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।