West Bengal Madhyamik Results 2020: আগামিকাল মাধ্যমিকের ফলপ্রকাশ, উচ্চমাধ্যমিকের সম্ভবত ১৭ তারিখ, জানালেন মমতা ব্যানার্জি
(Photo Credits: Pexels)

কলকাতা, ১৪ জুলাই: আগামিকাল, ১৫ জুলাই মাধ্যমিকের ফলপ্রকাশ (West Bengal Madhyamik Results 2020)। সকাল ১০টায় অনলাইনে ফলপ্রকাশ পাবে। মঙ্গলবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। তিনি ঘোষণা করেন, মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করা হবে। পড়ুয়াদের হাতে মার্কশিট দেওয়া হবে না। মার্কশিট নিতে আসতে হবে অভিভাবকদের। ১৭ তারিখ সম্ভবত উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ হতে পারে বলে জানানমুখ্যমন্ত্রী। এদিকে, কালই সিবিএসই-র দশমের ফলপ্রকাশের কথা জানান মানবসম্পদ উন্নয়নমমন্ত্রী।

বিস্তারিত জানতে http://wbbse.org/ তে ক্লিক করুন। সেখানে গিয়ে ফলাফল জানতে পারেন। এছাড়াও, wbresults.nic.in- গিয়েও ফলাফল দেখতে পারেন। এরপর অ্যাডমিট কার্ডে থাকা রোল নম্বর, স্কুল নম্বর, সেন্টার নম্বর, অ্যাডমিট কার্ড আইডি ইত্যাদি দিতে হবে। তারপরই দেখা যাবে নম্বর। আরও পড়ুন, আগামীকাল CBSE দশম শ্রেণির ফলপ্রকাশ, কীভাবে দেখবেন জানুন বিস্তারিত

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই ফোন আসে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। আলাপন লাউডস্পিকারে ফোন ধরে সাংবাদিকদের মমতার কথা শোনান। মুখ্যমন্ত্রী বলেন, কী ভাবে, কোন ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে তা শিক্ষা দফতর জানাবে। তিনি আগাম অভিনন্দন জানিয়েছেন ছাত্রছাত্রীদের।

মাধ্যমিকের ফল প্রকাশের আগে প্রত্যেকটি স্কুল ভালো করে সংক্রমণমুক্ত করা হবে। স্কুল স্যানিটাইজ না করলে মার্কশিট পাঠানো হবে না বলেও জানিয়েছে পর্ষদ। ফলপ্রকাশের দিন কেবলমাত্র কে কত নম্বর পেয়েছে, তা ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে জানতে পারবে। পরে মার্কশিট অভিভাবকদের দেওয়া হবে।