Kolkata: সোমবার থেকে পথে নামবে ৪০০ অতিরিক্ত বাস, জানাল রাজ্য সরকার
সরকারি বাস (Photo Credits: wikimedia commons)

কলকাতা, ১২ জুন: লকডাউন উঠলেও রাস্তায় বাস (Bus) না পাওয়া নিয়ে রোজই ক্ষোভ বাড়ছিল। সেই ক্ষোভের কারণে নড়েচড়ে বসল রাজ্য সরকার। যাত্রীদের জন্য রাজ্য সরকার সোমবার থেকে বৃহত্তর কলকাতায় ৪০০টি অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আজ রাজ্য স্বরাষ্ট্র দপ্তর (Home Department) টুইটে একথা জানিয়ছে। জানানো হয়েছে, ৪০০টি বাসের মধ্যে ২০০টি বাস এসি। বেসরকারি বাস অপারেটরগুলি ও সরকারি বাস চালানো হবে।

জানানো হয়েছে, ২০০টি নন এসি বাস চালাবে এসবিএসটিসি (SBSTC)। এই বাসগুলি বিভিন্ন রুটে চলবে। হাওড়া স্টেশন-এসপ্ল্যানেড-বিবিডি ব্যাগ-সেক্টর ফাইভ, গড়িয়া, বেহালা, বারাসত, ব্যারাকপুর ইত্যাদি রুটে চলবে বাসগুলি। আরও পড়ুন: Monsoon In West Bengal: রাজ্যে ঢুকে পড়ল বর্ষা, কলকাতা সহ দক্ষিণবঙ্গে মুষলধারে বৃষ্টি

এদিকে আজ এবার রাজ্যবাসীর কাছে কয়েকটি আবেদন রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, সকলের কাছে আবেদন বাসে ভিড় করবেন না। বেসরকারি সংস্থাগুলিকে অনুরোধ, যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম করার ব্যবস্থা করুন। অফিসের রিপোর্টিং টাইম শিথিল করা প্রয়োজন। নিশ্চিত থাকুন সরকারি কর্মীদের কারুর লেট মার্ক পরবে না।