Weather Update: আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস
বৃষ্টি কলকাতায়| (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ জুন: নির্দিষ্ট সময়েই বর্ষা (Monsoon) এসেছে বাংলায়। আলিপুর আবহাওয়া অফিস (IMD) জানিয়েছে, আগামী দু'দিন রাজ্যজুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টি (Rain) চলবে। ইতিমধ্যেই দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা অতিক্রম করেছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশ অতিক্রম করেছে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বাকি অংশ প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৭ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৫১ মিলিমিটার।

আজ সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির আকাশ মেঘলা রয়েছে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে ভারী বৃষ্টি এবং জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আরও পড়ুন: Kolkata: গড়িয়ায় বেওয়ারিশ লাশ বিতর্কে ফের ফিরহাদ হাকিমকে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখর

এদিকে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় তা ঘূর্ণাবর্তে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমবঙ্গে কোনও প্রভাব পড়বে না। ঘূর্ণাবর্তের জেরে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।