Weather Update: আজ ও কাল ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, কলকাতা সহ দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা
কলকাতা বৃষ্টি (Photo Credits: PTI)

কলকাতা, ২৯ জুলাই: ভারী বৃষ্টির (Rain) হাত থেকে এখনই ছাড় পাচ্ছে না উত্তরবঙ্গ (North Bengal)। সক্রিয় মৌসুমী অক্ষরেখা। তাই আজ ও কাল প্রবল বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কালিম্পং জেলায়। এই দুই জেলার ২০০ মিলিমিটার পর্যন্ত বা তার বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে। ৭০ থেকে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শুক্রবারেও দার্জিলিং শহর উপরের দিকের ৫ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টি হলে উত্তরবঙ্গের জেলাগুলিতে এর প্রভাব পড়বে।

বৃষ্টিতে ধস ও নীচু এলাকাগুলি প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আর্দ্রতাজনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে জনিয়েছে আবহাওয়া অফিস (IMD)। বিশেষ করে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে।সক্রিয় মৌসুমী অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। আরও পড়ুন: Coronavirus: করোনা আক্রান্ত অভিনেত্রী ও তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের বাবা

কাল থেকে মৌসুমী অক্ষরেখা দক্ষিণের দিকে সরবে। শনিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। কলকাতায় আজ সকালে আংশিক মেঘলা আকাশ৷ বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি। জলীয় বাষ্পের পরিমাণ ৭৩ থেকে ৯৮ শতাংশ।