Coronavirus In West Bengal: নবান্নে কর্মরত ২ জন ড্রাইভার করোনা আক্রান্ত
নবান্ন (Photo Credits: wikimedia)

কলকাতা, ৩ জুন: এবার নবান্নে করোনাভাইরাসের (Coronavirus) থাবা। নবান্নে (Nabanna) কর্মরত ২ জন ড্রাইভার করোনা আক্রান্ত। এরপরেই নবান্নের সব ড্রাইভারের করোনাভাইরাসের টেস্ট করা হচ্ছে। আগামীকাল অর্থাত্‍ বৃহস্পতিবার গোটা নবান্ন ভবন স্যানিটাজড করা হবে বলে। আজ নবান্নে একটি প্রশাাসনিক বৈঠকে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী বলেন, "প্রবাসী শ্রমিকদের (Migrants Workers) প্ররোচনা দেওয়ার চেষ্টা চলছে। মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে যে রাজ্য সরকার তাদের ফেরাব না।" একইসঙ্গে যোগ করেন, প্রবাসী শ্রমিকদের কোয়ারান্টিনের জন্য রোজ ৩ কোটি করে খরচ করছে সরকার। মুখ্যমন্ত্রী বলেন, "প্রায় সাড়ে আট লাখ প্রবাসী শ্রমিক এখন পর্যন্ত বাংলায় ফিরেছেন। ১০ জুনের মধ্যে এই সংখ্যা হবে সাড়ে ১০ লাখ।" আরও পড়ুন: Centre Amends Essential Commodities Act: দানাশস্য, ভোজ্যতেল, ডাল, আলু ও পেঁয়াজকে অত্যাবশ্যকীয় পণ্য আইনের আওতা থেকে বাদ দিল কেন্দ্র

মুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রবাসী শ্রমিকদের নিয়ে রাজনীতি করা হচ্ছে। তিনি বলেন, কেউ কেউ বলছে বাংলা নাকি ঢুকতে দেয়নি। বাংলা ঢুকতে না দিলে, এত লোক এল কীভাবে? পরিযায়ী শ্রমিকদের কাছে কোনও সাহায্য যায়নি। লকডাউনের আগে পরিকল্পনা করে ফেরত পাঠালে এই সমস্যা হত না।"