Case Against West Bengal Govt: করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ, হাইকোর্টে জোড়া মামলা
কলকাতা হাইকোর্ট (Photo Credits: ANI)

কলকাতা, ৮ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) পরিস্থিতি নিয়ে আসল তথ্য গোপন করছে সরকার, মানা হচ্ছে না ICMR-এর গাইডলাইন। এই অভিযোগে কলকাতা হাইকোর্টে (Kolkata High court) জোড়া জনস্বার্থ মামলা। মামলা দায়ের করেছেন সিপিএম নেতা ফুয়াদ হালিম (Fuad Halim)। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হওয়া এই মামলার শুনানিতে রাজ্যের কাছে বিস্তারিত রিপোর্ট চাইল হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি ১৬ এপ্রিল। অন্য মামলাটি করেছেন এক আইনজীবী। তাঁর অভিযোগ, রাজ্য় সরকার করোনাভাইরাসে মৃতের সংখ্যা সংক্রান্ত সঠিক তথ্য প্রকাশ করছে না। তাই WHO-র নিয়ম মেনে সৎকার করা হচ্ছে না।

রাজ্যে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭১। সরকারের তরফে জানানো হয়েছে, রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ জনের। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এই পরিসংখ্যান জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। তিনি আরও জানান, আজ রাজ্যে নতুন করে আরও ২ জন আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে তিনি জানান, রাজ্যে মোট আক্রান্ত ৭১ জনের মধ্যে ৬১ জনই ১১ পরিবারের। আরও পড়ুন: Kolkata: মদের হোম ডেলিভারি সংক্রান্ত খবর ভুয়ো, জানাল কলকাতা পুলিশ

এদিকে বিরোধীদের অভিযোগ, টেস্ট যেমন কম হচ্ছে, তেমনি আক্রান্তের সংখ্যা নিয়েও ধোঁয়াশা রাখছে রাজ্য সরকার। সেই কারণেই দায়ের করা হল জনস্বার্থ মামলা। ফুয়াদ হালিমের হয়ে মামলা লড়ছেন সিপিএম নেতা তথা রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য।