Trinamool Congress's Manifesto: রবিবার ইশতেহার প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: ANI)

কলকাতা, ১২ মার্চ: আগামী রবিবার দলীয় ইশতেহার (Manifesto) প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। আজ দলের তরফে একথা জানানো হয়েছে। গতকাল শিবরাত্রির দিন কালীঘাট থেকে ইশতেহার প্রকাশ করার কথা ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। কিন্তু নন্দীগ্রামের বিরুলিয়ায় তিনিচোট পাওয়াতেই ইশতেহার প্রকাশ স্থগিত হয়ে যায়। বর্তমানে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। এখনও পর্যন্ত বিরোধী বিজেপি ও বাম-কংগ্রেস-আইএসএফ জোট তাদের ইশতেহার প্রকাশ করেনি। সেদিক থেকেই কিছুটা এগিয়ে শুরু করছে তৃণমূল। এর আগে অন্য দলগুলির আগেই রাজ্যের শাসকদল প্রার্থীও ঘোষণা করেছে। একদিনেই ২৯১ আসনে প্রার্থী ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে আজই নন্দীগ্রাম আসনে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন (Nomination) পেশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হলদিয়ায় মহকুমা শাসকের দফতরে তিনি মনোনয়ন পেশ করেন। তার আগে হলদিয়ায় মঞ্জুশ্রী মোড় থেকে এসডিও অফিস পর্যন্ত তিনি রোড শো করেন। রোড শোয়ের আগে রেয়াপাড়া শিবমন্দিরে পুজো দেন তিনি। নিজের হাতে প্রসাদ বিতরণ করেন। মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শেষ হওয়ার পর কয়েকটি মন্দির দর্শনে যান। বিরুলিয়ায় রেয়াপাড়ায় একটি মন্দিরে পুজো দিয়ে বেরানোর সময় পায়ে চোট লাগে তাঁর। গ্রীন কড়িডোর করে তাঁকে তড়িঘড়ি কলকাতায় আনা হয়। আরও পড়ুন: WB Assembly Elections 2021: মনোনয়ন পেশ করলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী, দেখুন ছবি

এসএসকেএমে-র উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রী বাঁ পায়ের গোড়ালিতে চোট রয়েছে, চোট রয়েছে লিগামেন্টে। হাসপাতাল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের গোড়ালির ফোলা খানিকটা কমেছে, তবে এখনও ব্যথা রয়েছে। ঘাড়, কাঁধ ও কবজির ব্যথা নেই।