Kolkata: মদন মিত্রের ওপর স্টিং অপারেশনের চেষ্টায় গ্রেপ্তার বেলঘরিয়ার তিন যুবক
মদন মিত্র (Picture Source: facebook)

মদন মিত্রের (Madan Mitra) ওপর স্টিং অপারেশনের (Sting Operations) চেষ্টার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করল বালিগঞ্জ থানার পুলিশ। ধৃতদের মধ্যে একজন প্রেসিডেন্সির পড়ুয়া বলেও জানা গেছে। ঠিক কী কারণে মদন মিত্রের ওপর গোপনে নজরদারি চালাচ্ছিল ওই তিন যুবক, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। ধৃতদের নাম অঙ্কন দত্ত, সঞ্জয় চক্রবর্তী, মৃণাল মুখোপাধ্যায়। তাঁদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র।

শুক্রবার রাতেই ধৃতদের পরিবারের সদস্যরা মদন মিত্রের সঙ্গে দেখা করেন। তাঁর কাছে ক্ষমা চান। প্রাক্তন মন্ত্রীর অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে বালিগঞ্জ থানার পুলিস। বাজেয়াপ্ত করা হয়েছে ধৃতদের মোবাইল। জানা গেছে, ধৃত অঙ্কন দত্ত, সঞ্জয় চক্রবর্তী, মৃণাল মুখোপাধ্যায় তিনজনই বেলঘরিয়ার বাসিন্দা। শুক্রবার দক্ষিণ কলকাতার বালিগঞ্জ প্লেসের একটি অটোমোবাইলের অফিসে যায় তারা। ওই অফিসটির সঙ্গে যুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অফিসের ভিতরে ঢুকে গোপনে মোবাইলে ছবি ও ভিডিও তুলছিল ওই যুবকরা। বিষয়টি নজরে পড়তেই হাতে নাতে ধরা পড়ে যায় তারা। এরপর তাদের গ্রেপ্তার করে পুলিশ। আরও পড়ুন, আগামিকাল থেকে শনিবার আর বন্ধ থাকবে না ব্যাঙ্ক, ঘোষণা নবান্নের

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পরে ব্ল্যাকমেল করার পরিকল্পনা নিয়েই এই ভিডিও, ছবি জোগাড় করছিল ওই ৩ যুবক। পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃতদের জেরার পরই পুরো বিষয়টি স্পষ্ট হবে। তাঁদের মোবাইল খতিয়ে দেখা হচ্ছে। ধৃতরা বিজেপি কর্মী বলে জানা গেছে। তাই স্বাভাবিকভাবেই গোটা ঘটনার পিছনে রাজনীতির যোগ থাকার সম্ভাবনাও থাকতে পারে বলে জানান তদন্তকারীরা।