Subrata Mukherjee: জাতপাতের রাজনীতিতে 'বিজেপির দুই নতুন বন্ধু সিপিএম এবং কংগ্রেস', বললেন সুব্রত মুখার্জি
সুব্রত মুখার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ১ মার্চ: কংগ্রেস (Congress) এবং সিপিএম (CPIM)। জাতপাতের রাজনীতিতে বিজেপির পরিচিতি ঘটেছে এই দুই বন্ধুর সঙ্গে। সোমবার বিরোধীদের একযোগে আক্রমণ করলেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি (Subrata Mukherjee)। সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করেন সুব্রত মুখার্জি। সেখানে তিনি বলেন, "২৮ ফেব্রুয়ারি ব্রিগেডের মিটিংয়ে একটা বিষয় স্পষ্ট হল। বাম এবং কংগ্রেস আর জাতপাত বিরোধী দল নেই। এতদিন পর্যন্ত আমরা বলতাম কংগ্রেস এবং সিপিএম জাতপাতের রাজনীতি করে না। কিন্তু ব্রিগেডে নিজেরাই নিজেদের চরিত্রহনন করন।" আরও পড়ুন: West Bengal: বিজেপিকে রুখে দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে, নবান্নে মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক শেষে তেজস্বী যাদব 

এরপরই বিজেপি-বাম-কংগ্রেসকে একযোগে আক্রমণ করে বলেন, "বিজেপি জাতপাতের রাজনীতিতে কংগ্রেস এবং সিপিএম, দুই বন্ধু পেল।"এরপর আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে খাদ্যসাথী, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী-সহ বাংলার একের পর এক জনস্বার্থমূলক প্রকল্পের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী সুব্রত মুখার্জি। পাশাপাশি 'সোনার বাংলা' গড়ার প্রতিশ্রুতি যে একেবারেই ভিত্তিহীন, সেটি স্পষ্ট করলেন সুব্রত মুখার্জি।

সুব্রত মুখার্জির কথায়, "খাদ্যসাথীতে ২০ লক্ষের বেশি মানুষ সুবিধা পেয়েছেন। ক্ষুদ্র এবং মাঝারি শিল্পে ৬৩ হাজার কোটি টাকা ঋণ দিয়েছে ব্যাঙ্ক এবং বিনিয়োগকারীদের মূলধনও রয়েছে। এরপরও মোদি শাহ বলছেন বাংলায় বিনিয়োগ শূন্য। বাংলার মত জনস্বার্থমূলক প্রকল্প দেশের অন্য কোনও রাজ্যে নেই।"