Asansol Felicitate Sanitation Workers: করোনা মহামারীর রুখতে নিরন্তর পরিশ্রম করা পরিবেশ পরিচ্ছনতা সাফাইকর্মীদের সংবর্ধনা আসানসোলে
পরিবেশ পরিচ্ছনতা সাফাইকর্মীদের সংবর্ধনা আসানসোলে (Picture Credits: ANI)

আসানসোল, ৬ এপ্রিল: ওরা কাজ করে। করোনা মহামারীতে (Coronavirus Pandemic) গৃহবন্দী গোটা বিশ্ব। কিন্তু তাতে একেবারেই থেমে নেই পরিবেশ পরিচ্ছনতা সাফাইকর্মীরা (Sanitation Workers)। প্রতিটি জেলার, প্রতিটি ওয়ার্ডকে ভাইরাস মুক্ত করতে করা হচ্ছে স্যানিটাইজেশন। সাফাইকর্মীদের নিরন্তর পরিশ্রমকে সংবর্ধনা দেওয়া হল আসানসোলের কুমারপুরে। ফুলের মালা

পরিয়ে সকলের হাতে তুলে দেওয়া হল স্যানিটাইজার।

লকডাউনের পর থেকে গৃহবন্দী রাজ্যবাসী। প্রয়োজন ছাড়া কোনও কাজে বেরোলেই শ্রীঘরে পুড়ছে পুলিশ। তবে ছাড় দেওয়া হয়েছে পুলিশ, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, মিডিয়াদের। জরুরি পরিষেবাগুলিকে এই লকডাউন থেকে ছাড় দেওয়া হয়েছে। প্রতিটি জায়গায় করোনার ভয়কে জয় করে সচেতনতার সঙ্গে এগিয়ে যাচ্ছেন তারা। তাই এর একটা যথার্থ মর্যাদা দিতে সংবর্ধনার সিদ্ধান্ত নেয় করিমপুরের এলাকার মানুষরা।

আরও পড়ুন, সচেতনতা বাড়াতে মিষ্টিপ্রিয় বাঙালির জন্য প্রস্তুত করোনা সন্দেশ ও কেক

এদিকে লকডাউনকে উপেক্ষা করে বাজার-দোকানে ভিড়ের মধ্যেই চলছে কেনাকাটা। গত কয়েকদিনের মতো আজ, সোমবারও শহর থেকে গ্রামের বাজার-হাটে সেই চেনা ছবিই ধরা পড়ল। রাজ্য প্রশাসনের তরফে ভিড় এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। করোনাভাইরাসের মোকবিলায় কী করণীয়? সে বিষয়ে খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রতিদিনই রাজ্যবাসীর উদ্দেশে বার্তা দিচ্ছেন। তা সত্ত্বেও একাংশের হুঁশ ফিরছে না।

বাংলায় করোনা আক্রান্ত ৮০। মৃত এখনও পর্যন্ত ৩। ভারতে করোনার আক্রান্ত ৪, ০৬৭, মৃত্য ১০৯ জনের। সারা বিশ্বে করোনা আক্রান্ত প্রায় ১২, ৭৬০০ এর ওপর।