Saradha Chit Fund Case:লুক আউট নোটিস জারির পর রাজীবের বাড়িতে সিবিআই হানা, সকাল ১০টার মধ্যে হাজিরার নোটিস
রাজীব কুমার( File Photo)

২৬মে,২০১৯:‌ ভোট মিটতেই সারদা কাণ্ডের তদন্তে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের(Rajib Kumar) উপর চাপ বাড়াল সিবিআই। আজ সন্ধ্যায় কলকাতার লাউডন স্ট্রিটে কলকাতার পুলিস কমিশনারের বাসভবনে হানা দেয় সিবিআইয়ের চার সদস্যের একটি দল। সেখান থেকে সিবিআই-এর দল চলে যায় পার্কস্ট্রিটের পুলিস কোয়ার্টারে। এখন সেখানেই থাকেন রাজীব কুমার। সেখানেই তাঁকে হাজিরার নোটিস ধরানো হয়। সোমবার সকাল ১০টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGo Complex) সিবিআই দফতরে তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর রবিবার দিনভর রাজীব কুমারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। বারবার ফোন করা হয় রাজীব কুমারকে। কিন্তু তিনি ফোন ধরেননি। ফলে রবিবার সন্ধ্যায় রাজীব কুমারের বাড়িতেই হাজির হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ওই দল।

রাজীব কুমারের বিরুদ্ধে সারদা কাণ্ডের (Saradha Chit Fund Case)তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ রয়েছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসে রাজীব কুমারের বাসভবনে যায় সিবিআই(CBI)। তখন তিনি কলকাতার পুলিস কমিশনার। শেষ দফা ভোটের আগে নির্বাচন কমিশন তাঁকে সরিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠায়। সেখানেই যাওয়ার পর রাজীবকে গ্রেপ্তারের আবেদন জানায় সিবিআই। তবে এদিন সিবিআই তদন্তকারীদের সঙ্গে রাজীব কুমারের দেখা হয়েছে কি না, তা স্পষ্ট নয়। সেই সময় রাজীব কুমার বাড়িতে ছিলেন কি না, তা জানা যায়নি।