Police Register Case Over Attack On Mamata: নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার অভিযোগ, মামলা রুজু পুলিশের
স্ট্রেচারে মুখ্যমন্ত্রী (Photo Credits: Social Media)

নন্দীগ্রাম, ১১ মার্চ: নন্দীগ্রামে (Nandigram) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Chief Minister Mamata Banerjee) ওপর হামলার অভিযোগ দায়ের তৃণমূলের। তৃণমূল নেতা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান (Shiekh Sufian) অভিযোগ জানিয়েছেন থানায়। তাঁর অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। ৩৪১ ও ৩২৩ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে। শেখ সুফিয়ান বলেছেন, “বিজেপি বরাবরই ষড়যন্ত্র করে। মমতা নন্দীগ্রামে দাঁড়ানোর পর বিজেপি পায়ের তলায় মাটি পায়নি। তাই দলনেত্রীর ওপর হামলা চালিয়েছে গেরুয়া শিবির।”

আজ হাসপাতালে মমতাকে দেখতে যান বিজপি নেতা তথাগত রায়, শমীক ভট্টাচার্য। যদিও তাঁরা মুখ্যমন্ত্রীকে দেখার অনুমতি পাননি। এই বিষয়ে তথাগত রায় বলেন, আমরা তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম কিন্তু অনুমতি দেওয়া হয়নি বলে করতে পারিনি। আমরা অরূপ বিশ্বাসের সঙ্গে দেখা করে তাঁকে শুভেচ্ছা জানাতে বললাম।" আরও পড়ুন: WB Assembly Elections 2021: দলনেত্রীর উপরে হামলার ঘটনায় উত্তেজনা নন্দীগ্রামের বিরুলিয়ায়, বচসায় বিজেপি তৃণমূল

এদিকে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপরে হামলার অভিযোগ নিয়ে তৃণমূলের তিন সদস্যের প্রতিনিধি দল যায় নির্বাচন কমিশনে। প্রতিনিধি দলে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, ডেরেক ও ব্রায়েন। নির্বাচন কমিশনের হাতে আইনশৃঙ্খলা যেতেই এই হামলা বলে অভিযোগ তাঁদের। আক্রমণের পূর্বাভাস আগে থেকেই ছিল. পরিকল্পনা করেই হামলা বলে আরও অভিযোগ তাঁদের। ডেরেক ও ব্রায়েন বলেন, "এই জঘন্য ঘটনার জন্য যারা দায়ী তাদের প্রকাশ্যে আনা দরকার। ঘটনা ঘটার ৩০ মিনিটের মধ্যেই যে সব মন্তব্য করা হয়েছে আমরা তার নিন্দা করছি। চিকিৎসকদের সঙ্গে কথা বলুন এবং দেখুন কী হয়েছে।"