Kolkata: পশ্চিমবঙ্গে পুলিশ শাসক দলের কর্মী হিসেবে কাজ করছে: রাজ্যপাল জগদীপ ধনখর
Jagdeep Dhankhar. Photo Source: ANI/Twitter

কলকাতা, ২৩ জুলাই: পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। বৃহস্পতিবার তিনি বলেছেন, রাজ্য পুলিশ নিয়ম মেনে কাজ করছে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) এই বিষয়ে কথা বলার জন্য আসতে বলেছেন তিনি। টুইটারে এক ভিডিয়োবার্তায় রাজ্যপাল বলেন, "বিরোধী দলের সাংসদ সদস্য এবং বিধায়কদের পুলিশ টার্গেট করেছে। পুলিশ শাসক দলের কর্মী হিসেবে কাজ করছে। রাজ্যের রাজ্যপাল হিসাবে আমি রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির এই উদ্বেগজনক অবনতি দেখে অত্যন্ত উদ্বিগ্ন।"

একবছর আগে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে আসেন ধনখর। তারপর থেকেই বিভিন্ন ইশুতে রাজ্য সরকারের সঙ্গে তার সংঘাত হয়। মাঝে ঝিমিয়ে পড়লেও সম্প্রতি তা চরমে উঠেছে। রাজ্যপালের অভিযোগ, "মানুষের থেকে দূরে রাখতে বিরোধী দলের নেতা-নেত্রী, সাংসদ, বিধায়কদের ওপর যেভাবে পুলিশ জুলুমবাজি চালাচ্ছে তা মানা যায় না। পুলিশ কার্যত শাসকদলের কর্মীদের মতো আচরণ করছে। এটি অগণতান্ত্রিক। গণতন্ত্রে এ জিনিস বরদাস্ত করা হবে না। রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মুখ্যমন্ত্রীকে ডেকেছি। তাঁর কাছ থেকেই সরাসরি আমি শুনতে চাই।"

তিনি বলেন, "আমরা এমন পুলিশ আমরা রাখতে পারি না, যারা আইন মেনে কাজ করে না। বদলে ক্ষমতাসীন দলের রাজনৈতিক কর্মীদের মত পক্ষপাতমূলক আচরণ করে।"