Coronavirus In West Bengal: করোনা আক্রান্ত WBCS অফিসার ও পুলিশ আধিকারিক
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ৩ মে: এবার করোনাভাইরাসে (Coronavirus) হলেন আক্রান্ত উত্তর ২৪ পরগনায় কর্মরত এক WBCS অফিসার। তিনি ভর্তি রয়েছেন বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনে কর্মরত ওই মহিলা আমলার নমুনা রিপোর্ট পজিটিভ আসে। তিনি গ্রামোন্নয়ন দপ্তরে কর্মরত। অন্যদিকে ফের কলকাতা পুলিশে (Kolkata Police) করোনার থাবা। কলকাতায় করোনায় আক্রান্ত প্রগতি ময়দান থানার আধিকারিক ও তাঁর স্ত্রী। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। ওই পুলিশ আধিকারিকের সংস্পর্শে কারা এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁদের সকলকে কোয়ারন্টিন করা হবে। এদিকে গোটা থানাকে জীবাণুমুক্ত করা হচ্ছে।

জনা গেছে, মঙ্গলবার থেকেই করোনার উপসর্গ দেখা যেতে থাকে ওই পুলিশ আধিকারিকের শরীরে। লালবাজার সূত্রে দাবি, বুধবার পর্যন্ত তিনি থানায় গিয়েছিলেন। এর পর থেকে বাড়িতেই ছিলেন। তাঁর থানা এলাকার মধ্যেই কোভিডে মৃতদের সৎকার করার জায়গা। আরও পড়ুন: World Press Freedom Day 2020: 'নির্ভীকভাবে সংবাদমাধ্যমকে তার দায়িত্ব পালন করতে হবে', ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে-তে টুইট মমতা ব্যানার্জির

লালবাজার সূত্রে খবর, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাঁর জ্বর এবং সর্দির মতো উপসর্গের কথা জানালে বৃহস্পতিবারই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় তাঁর স্ত্রীর নমুনাও। শনিবার রাতে সেই রিপোর্ট আসে। দেখা যায় দু’জনের রিপোর্টই পজিটিভ। বউবাজার থানা এলাকায় হেয়ার স্ট্রিট থানার পাশে কলকাতা পুলিশের আবাসনে থাকেন ওই পুলিশ আধিকারিক।