Narendra Modi Rally at Asansol: 'উন্নয়নের মাঝে দেওয়াল হয়ে দাঁড়িয়ে আছেন দিদি': নরেন্দ্র মোদি
নরেন্দ্র মোদি (Picture Credits: ANI)

আসানসোল, ১৭ এপ্রিল: ষষ্ঠ দফার নির্বাচনের প্রচারে আজ আসানসোলে (Asansol) জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এদিকে আজ ৬টি জেলায় চলছে পঞ্চম দফা নির্বাচন। আসানসোল ও গঙ্গারামপুরে তাঁর জোড়া সভা রয়েছে। সেখান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে আক্রমণ করেন মোদি। শিক্ষা, শিল্প, কর্মসংস্থান, কাটমানি, সিন্ডিকেট ইস্যু, কেন্দ্রীয় প্রকল্পগুলি থেকে মুখ ফিরিয়ে নেওয়া ও তোষণের অভিযোগে বেঁধেন মমতাকে।

সভায় তিনি বক্তব্য রাখেন, "দিদি যদি আপনাদের পরোয়া করতেন তাহলে জনতার ভালোর জন্য কেন্দ্র সরকারকে কাজ করতে বাধা দিতেন? কাটমানি, সিন্ডিকেটরাজ এই পর্যায়ে পৌঁছে যেত? করোনা নিয়ে ভার্চুয়াল সভায় আসেননি দিদি। দিদি বাংলার মানুষের জন্য কিছুক্ষণের সময় বের করতে পারেন না, তাঁর তা সময় নষ্ট বলে মনে হয়। ৫ জনের মৃত্যু নিয়ে দিদি রাজনীতি করছেন। দিদি 'গণতন্ত্র'-র সম্মান করেননি। রবি ঠাকুরের কবিতার পংক্তি তুলে তিনি বলেন 'চিত্ত যেথা ভয়শূন্য',দিদির রাজ্যে চিত্ত যেথা ভয়ে আক্রান্ত হয়ে পড়েছে। ছাপ্পা দিতে পারছেন না বলে দিদি ক্ষুব্ধ। এবার বাংলার মানুষই আপনার বিরুদ্ধাচারণ করছে। দিদির দুর্নীতির জন্য কোনও ভাতা মানুষের কাছ পর্যন্ত পৌঁছচ্ছে না। উন্নয়নের নামে দিদি বিশ্বাসঘাতকতা করেছেন। উন্নয়নের মাঝে দেওয়াল তুলে দিয়েছেন তিনি। স্বাস্থ্য বিমা থেকে শরণার্থীদের জন্য কেন্দ্রের আইনের মতো হিত কাজের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছেন তিনি। তিন বছর আগে আসানসোল-রানীগঞ্জের দাঙ্গা মনে আছে? কে তোষণের রাজনীতি করেছে? জবাব একটাই 'দিদি'। এমন সরকার বাংলার ভালো করতে পারে না। তাই বাংলায় চাই আসল পরিবর্তন ", বলে অভিযোগ করেন। বাংলার মা, বোনেদের সুরক্ষা সুনিশ্চিত করবে বিজেপি, বলে জানান তিনি। ফাস্ট ট্র্যাক কোর্টের নির্মাণ করা হবে, যেখানে দ্রুততার সঙ্গে ন্যায় পাওয়া যাবে। বাংলাকে ব্যবসা ও বসবাসের যোগ্য করে তোলা হবে। ইন্টারনেট থেকে পরিশুদ্ধ জল পাইপে ঘরে ঘরে পৌঁছে যাবে। 'ডবল ইঞ্জিন' সরকারে 'ডবল বেনিফিট' মিলবে বলে প্রতিশ্রুতি দেন। আরও পড়ুন, বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৬.২ শতাংশ

আজ সভায় আসার আগে পঞ্চম দফার নির্বাচনে সকলকে ভোট দেওয়ার আবেদন করেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি লেখেন, "পশ্চিমবঙ্গে আজ পঞ্চম দফার নির্বাচনে ভোটদাতাদের বিপুল পরিমাণে ভোট দেবার আহ্বান জানাই। বিশেষত প্রথম বার যারা ভোট দিচ্ছেন, তাঁরা অবশ্যই ভোটাধিকার প্রয়োগ করবেন।"