WB Assembly Elections 2021: 'কাল স্পষ্ট হয়ে গেছে যে নন্দীগ্রামে দিদি হারছে', শীতলকুচিতে বললেন অমিত শাহ
অমিত শাহ। (Photo Credits: Twitter)

কোচবিহার, ২ এপ্রিল: "কাল এটা স্পষ্ট হয়ে গেছে যে নন্দীগ্রামে দিদি (Mamata Banerjee) হারছে।" কোচবিহারের শীতলকুচিতে দলীয় প্রার্থীর সমর্থনে জনসভায় একথা বললেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি আরও বলেন, "মমতাদিদি উত্তরবঙ্গের সঙ্গে সব সময় অন্যায় করেছেন। এই জন্যই আপনাদের ভয় পান দিদি। কলকাতা থেকে ৭০০ কিলোমিটার দূর উত্তরবঙ্গের কোচবিহার। কিন্তু দিদির হৃদয়ে এর দূরত্ব ৭ হাজার কিলোমিটার।"

অমিত শাহের দাবি, নরেন্দ্র মোদি শীতলকুচিতে রাস্তা বানানোর জন্য ২২ কোটি টাকা দিয়েছেন। কিন্তু সেই রাস্তা তৈরি হয়নি। কারণ এই রাস্তা তৈরি হোক দিদি চাননি। তিনি বলেন, এবার দিদি যাবেন আর উত্তরবঙ্গের অচ্ছে দিন আসবে। প্রতি বছর ২ হাজার কোটি টাকা উত্তরবঙ্গের উন্নয়নে দেওয়া হবে। নারায়ণী সেনার স্মৃতি রক্ষার্থে রাজবংশীদের নিয়ে নতুন ব্যাটেলিয়ন হবে। বিজেপি সরকার এলে অনেক বেশ গুরুত্ব দেওয়া হবে উত্তববঙ্গকে। উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদ গড়া হবে। বছরে ২ হাজার কোটি টাকা দেওয়া হবে উত্তরবঙ্গের উন্নয়নে।" আরও পড়ুন: WB Assembly Elections 2021: ইভিএমের প্রতীক বদলে রিগিং করিয়েছেন মমতা, ভোট শেষে নয়া অভিযোগ শুভেন্দুর

অমিত শাহের প্রতিশ্রুতি, "বিজেপি সরকারে এলে দিল্লির এইমসের ধাঁচে কোচবিহারে হাসপাতালে হবে। কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি হবে। বাগডোগরা বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর করা হবে। আমরা ঠিক করেছি বিজেপি সরকার বাংলায় এলে কোচবিহারের রাস মেলাতে আরও ৫০০ কোটি টাকা বিনিয়োগ করে এটিকে একটি ইন্টারন্যাশনাল উৎসবে পরিণত করব। এই উত্তরবঙ্গে একটাও সেন্ট্রাল ইউনিভার্সিটি নেই। আমরা ঠিক করেছি মোদি সরকার আর বাংলার সরকার একসঙ্গে মিলে এখানে একটি কেন্দ্রীয় বিদ্যালয় তৈরি করবে।" স্বরাষ্ট্রমন্ত্রীর তোপ, "দিদি তিনটি মডেল নিয়ে সরকার পরিচালনা করছেন। তা হল তানাশাহী, তোলাবাজি এবং তুষ্টিকরণ। কিন্তু মোদি জি মডেলে চালাচ্ছেন- বিকাশ, বিশ্বাস, ব্যাপার অর্থাৎ ব্যবসা-বাণিজ্য।"