মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেওযার কথা বলে নাটক করছেন মমতা, কটাক্ষ মুকুলের
মুকুল রায়ের সাংবাদিক বৈঠক(Photo Credits: IANS)

২৬ মে, ২০১৯: লোকসভা ভোটে দলের বিপুল বিপর্যযের দায় নিয়ে পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দিতে চেয়েছিলেন মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। যদিও দলের কাছে সেই প্রস্তাব খারিজ হয়ে যায়। মমতার এই প্রস্তাবকে নাটক বলে কটাক্ষ করলেন বিজেপি নেতা মুকুল রায়(Mukul Roy)। লোকসভা ভোটের বিপুল সাফল্যের পর মুকুলই যে পরবর্তী কালে রাজ্য বিজেপির (BJP)দায়িত্বে আসতে চলেছে ইতিমধ্যেই এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

রবিবার সাংবাদিক বৈঠক করে মমতার বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছেন মুকুল। তাঁর দাবি ক্ষমতালোভী মমতা কোনওদিনই পদত্যাগ করবেন না। শুধু নাটক করে চলেছেন। সিপিএমের মতই তৃণমূল একদিন বিলুপ্ত হয়ে যাবে বলে কটাক্ষ করেছেন মুকুল। তাঁর অভিযোগ, আরামবাগে ৫৬টি ইভিএম গণনা হয়নি। সেখানে বিজেপিকে জোর করে হারানো হয়েছে। এই নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ঘাটাল, কেশপুরে তৃণমূল কংগ্রেস রিগিং করেছে বলেও তিনি অভিযোগ করেছেন।

এদিন মুকুল আবার তৃণমূল নেতাদের বিজেপি যোগদানের সম্ভাবনার জল্পনা উস্কে দিয়েছেন। মুকুলের দাবি, তৃণমূল কংগ্রেসের অনেক নেতাই এখন বিজেপির সঙ্গে যোগাযোগ করছেন। তবে শুভ্রাংশু বিজেপিতে যোগ দেবেন কিনা এই নিয়ে কোনও কথা বলতে চাননি তিনি।