CM Mamata Banerjee's Cabinet: সোমবার সকাল ১১টায় রাজভবনে শপথ নেবেন মমতার ক্যাবিনেট সদস্যরা
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ৮ মে: করোনা (COVID-19) পরিস্থিতির কারণে ধাপে ধাপে করা হচ্ছে শপথগ্রহণ অনুষ্ঠান। সোমবার সকাল ১১টায় রাজভবনে শপথ নেবেন মমতা বন্দোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মন্ত্রিসভার সদস্যরা (Cabinet Members)। এদিকে, রাজ্যে ভোট- পরবর্তী হিংসা বন্ধ না হওয়া পর্যন্ত বিধানসভা ও অধ্যক্ষ নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। যদিও এই সিদ্ধান্তকে সৌজন্যতার অভাব বলে কটাক্ষ করে তৃণমূল।

গত মার্চ থেকে এপ্রিল জুড়ে ১ মাস ধরে চলল নির্বাচন। ফল ঘোষণা হয়েছে গত ২ মে। এরই মধ্যে হানা দেয় করোনার দ্বিতীয় ঢেউ। দেশজুড়ে করোনার বেসামাল অবস্থা যখন মাথাব্যথার কারণ, সেইসমস্ত উপেক্ষা করে বিজেপি ব্যস্ত রাজনৈতিক তরজায়। ভোট-পরবর্তী অশান্তিকে কেন্দ্র বিজেপি একের পর এক বিরোধী কর্মসূচি গ্রহণ করেই চলেছে।

আরও পড়ুন, রাজ্যে একদিনে ১৯ হাজার পেরোল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১১২

গত ৫ মে, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথগ্রহণ করেন মমতা বন্দোপাধ্যায়। এরপর বিধানসভায় পরে ধাপে ধাপে শপথগ্রহণ হয় বিধায়কদের। শপথগ্রহণ করেন তৃণমূল শিবির সহ বিজেপির বিধায়কেরাও।

অমিত মিত্র আবারও অর্থমন্ত্রীর দায়িত্ব পেতে চলেছেন বলে খবর। যদিও, অমিত মিত্র এবার নির্বাচনে অংশগ্রহণ করেননি। তবে মমতা বন্দোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন বিধান পরিষদ গঠনের। তা গঠন করে অমিত মিত্রকে অর্থমন্ত্রীর পদ দেওয়া হতে পারে।

ইতিমধ্যেই ভোট পরবর্তী অশান্তি নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। তারই একটি মামলায় এদিন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ৫ সদস্যের বেঞ্চ গঠন করে শুনানিও করেন। রাজ্যে কোথায় অশান্তির ঘটনা ঘটেছে, তা হলফনামা আকারে জমা দিতে বলা হয়েছে।