Mamata Banerjee at Jalpaiguri: 'জো হামসে টাকরায়েঙ্গে চুর চুর হো জায়েঙ্গে', বিজেপিকে হুঁশিয়ারি মমতার
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

জলপাইগুড়ি, ১১ এপ্রিল: জলপাইগুড়িতে (Jalpaiguri) নাগরাকাটায় জনসভায় বক্তব্য রাখছেন মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। বক্তব্যের শুরুতেই বিজেপিকে আক্রমণ তাঁর। বিজেপিকে বুলেটের বিরুদ্ধে ব্যালটে জবাব দেওয়ার বার্তা দেন তিনি। জলপাইগুড়িতে উন্নয়নের জোয়ার হয়েছে বলে দাবি তাঁর। 'ভাঙা' পায়ে একমাস ধরে জনসভা করছি, মা, বোনেদের পায়ের ভরসায় আমরা জিতব বলে দাবি তাঁর।

পঞ্চানন বর্মার জন্মদিনের ছুটি থেকে ভাদু উৎসবের ছুটি আদিবাসী বন্ধুদের পাশে সরকার হিল বলে তাঁর মন্তব্য। 'বাড়ি বাড়ি রেশন, চা সুন্দরী, মহিলাদের হাত খরচ দিয়েছে সরকার। যারা গুলি চালিয়ে মানুষ মারে তাদের জেতার কোনও অধিকার নেই। 'জো হামসে টাকরায়েঙ্গে চুর চুর হো জায়েঙ্গে', বলে বিজেপিকে হুঁশিয়ারি দেন। তরাই, ডুয়ার্স আগের থেকে কতটা বদলেছে। আগেকার অশান্তির ছবি এখন আর দেখা যায় না, বলে দাবি করেন তিনি। আরও পড়ুন, শীতলকুচিতে নিহতদের পরিবারের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তরবঙ্গে থাকা সত্ত্বেও কমিশনের নিষেধাজ্ঞায় শীতলকুচিতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি তৃণমূল সুপ্রিমো। তাই আজ নিহতদের পরিবারের সঙ্গে ভিডিও কলে কথা বলেন। শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মৃতদের পরিবারের দায়িত্ব সম্পূর্ণ তাঁর। ১৪ তারিখ মৃতদের পরিবারের সঙ্গে দেখা করার কথাও দিয়েছেন তিনি। ক্ষোভ উগড়ে দিয়েছেন কমিশনের নির্দেশিকা নিয়ে। কোচবিহারে রাজনৈতিক নেতানেত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। তাই বাতিল হয়েছে মুখ্যমন্ত্রীর সফর। সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, এটি একটি গণহত্যা। তারা গুলি করেছে। কেন্দ্রীয় বাহিনী পায়ে বা তলপেটে গুলি করতে পারত। প্রতিটা গুলি ঘাড়ে বা বুকে লেগেছে।"