Bengal Carpenter Wins 1 Crore Lottery: করোনাভাইরাসের আতঙ্কে বাড়ি ফেরেন, লটারি কেটে কোটিপতি কাঠমিস্ত্রী
লটারির প্রতীকী ছবি (Photo: Pixabay)

মুর্শিদাবাদ, ২২ মার্চ: একেই বলে ভাগ্য। করোনাভাইরাসের (Coronavirus) আতঙ্কে কাজ ছেড়ে বাড়ি ফিরে এসেছিলেন। সংসার চালাবেন কীভাবে তা ভেবেই পাচ্ছিলেন না। আর ঠিক সময়ই তাঁর ভাগ্য গেল খুলে। লটারিতে (Lottery) জিতে নিলেন এক কোটি টাকা (1 Crore) । যাকে নিয়ে বলছি তিনি পেশায় কাঠমিস্ত্রী (Carpenter)। মুর্শিদাবাদের (Murshidabad) মির্জাপুরের বাসিন্দা ইজারুল শেখ (Izarul Sheikh)। করোনার আতঙ্কে কেরালা থেকে বেকার হয়ে বাড়ি ফিরে লটারি কেটে তিনি কোটিপতি হয়ে গেলেন।

মহারাষ্ট্র, কেরালা, দিল্লি, উত্তরপ্রদেশে দিনে দিনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও এরাজ্যে তখনও মেলেনি আক্রান্তের সংখ্যা। সেই সময়ে কেরালায় কাঠের কাজ করে পরিবারের জন্য অর্থ রোজগারে ব্যস্ত ছিলেন ইজারুল। এরপর কেরালায় যখন একর পর এক আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছ, একে একে বন্ধ হচ্ছে দোকান-পাট, অঘোষিত বনধের চেহারা নিয়েছে। তখনই বাডি ফেরার কথা ভাবেন তিনি। কোনও কিছু না ভেবে প্যাসেঞ্জার ট্রেনে চেপে বসেন ইজারুল। টাকার অভাবে পাননি কোনও এসি কোচের টিকিটও। প্রায় এক সপ্তাহ আগে শনিবার কেরালা থেকে বাড়ি ফিরে আসেন তিনি। আরও পড়ুন: Coronavirus Death Toll In India: করোনাভাইরাসে মৃত বেড়ে ৬, পটনার এইমসে মৃত্যু এক ব্যক্তির

গত বুধবার তিনি বেলডাঙা যান। বাজারে লটারির এজেন্সির থেকে কেনেন লটারি। তখনও তিনি ভাবতে পারেননি বদলে যাব ভাগ্যের চাকা। এই লটারিতেই পড়ে ১ কোটি টাকা। ইজারুল বলেন, ""আমি এই টকার একটি অংশ নিয়ে একটি ব্যবসা শুরু করতে চাই এবং একটি বাড়িও তৈরি করতে চাই। আমার পরিবার যাতে আর চাপের মুখে না পড়ে তা নিশ্চিত করতে চাই।" ইজারুল জানিয়ছেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ইতিমধ্যেই টাকা জমা পড়েছে।

ইজারুল আরও বলেন, "আমি কেরালা থেকে যেদিন এসেছিলাম সেদিন আমি অন্ধকারে ছিলা। মুর্শিদাবাদে একজন দৈনিক শ্রমিকের মজুরি ৫০০-৬০০ টাকা, যা কেরালার অর্ধেক। এখন সর্বশক্তিমান আমাকে আশীর্বাদ করেছেন।"