West Bengal Assembly Election 2021: মন্দিরে আসা ভক্তদের হাতে ধূপকাঠি ও দেশলাই বাক্স! বিজেপির নামে কমিশনে নালিশ তৃণমূলের
নির্বাচন কমিশন(Photo Credits: PTI)

কলকাতা, ১০ মার্চ: মন্দিরে আসা ভক্তদের হাতে ধূপকাঠি (Incense sticks) ও দেশলাই বাক্স (Match box) তুলে দিচ্ছে, আর সেই ধূপকাঠি ও দেশলাইয়ের প্যাকেটে রয়েছে বিজেপির দলীয় প্রতীক ও শীর্ষ নেতাদের ছবি। নির্বাচন কমিশনের (EC) এই অভিযোগ জানিয়ে চিঠি লিখল তৃণমূল কংগ্রেস (TMC)। তাদের অভিযোগ শ্যামপুকুর ও জোঁড়াসাঁকো অঞ্চলে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় যাতে কড়া ব্যবস্থা নেওয়া হয় তার জন্য রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে দাবি জানিয়েছে রাজ্যের শাসকদল। আজই নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ কারণে মঙ্গলবার তিনি নন্দীগ্রামে পৌঁছে গেছেন। আজ বেলা একটা নাগাদ নন্দীগ্রামে রেয়াপাড়ায় শিবমন্দিরে পুজো দেবেন। তারপর হলদি নদী পেরিয়ে পৌঁছাবেন হলদিয়ায়। সেখানে তাঁর রোড শো রয়েছে মঞ্জুশ্রী মোড় থেকে এসডিও অফিস পর্যন্ত। এরপর বেলা দুটো নাগাদ হলদিয়া মহাশাসকের দপ্তরে তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা।

আজই প্রথম দফা নির্বাচনের জন্য তারকা প্রচারকদের (Star Campaigners) নাম ঘোষণা করেছে বিজেপি। তালিকায় মোট ৪০ জনের নাম রয়েছে। তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও রয়েছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), পায়েল সরকার ( Payal Sarkar), শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও হিরণ চট্টোপাধ্যায়। আরও পড়ুন: BJP's Star Campaigners: প্রথম দফা ভোটে তারকা প্রচারকদের নাম ঘোষণা বিজেপির, তালিকায় মোদি, মিঠুন, পায়েল ও হিরণ

তারকা প্রচারকদের তালিকায় রয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অমিত মালভিয়া, পায়েল সরকার। রয়েছেন স্মূতি ইরানি, মকুল রায়, শিবরাজ সিং চৌহান, রূপা গাঙ্গুলি, নীতিন গডকরি, অর্জুন মুন্ডা, ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানি এবং বাবুল সুপ্রিয়, মনোজ তিওয়ারি, লকেট চট্টোপাধ্যায়, শানওয়াজ হুসেন, কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ মেনন।