Tathagata Roy: কলকাতায় ফিরলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়, দু'একদিনের মধ্যেই যোগ দেবেন বিজেপিতে
তথাগত রায়(Photo Credit: IANS)

কলকাতা, ২৩ অগস্ট: কলকাতায় পৌঁছলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। দু’একদিনের মধ্যেই দিলীপ ঘোষের সঙ্গে দেখা করে যোগ দেবেন বিজেপিতে (BJP)। ২০২১-এ রাজ্যে পালাবদল নিয়েও আশাবাদী তিনি। তাঁর রাজ্যপালের মেয়াদ শেষ হয়ে গেছিল ২০ মে, ২০২০ তে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আরও আড়াই মাস মেঘালয়ের রাজ্যপালের দায়িত্ব সামলেছেন তিনি। বাংলা থেকে এবারও রাজ্যপাল করার ইঙ্গিত পাওয়া গেছে কেন্দ্র থেকে।

মেঘালয়ের নতুন রাজ্যপালের দায়িত্বভার হাতে নিলেন সত্যপাল মালিক। সেদিনই দায়িত্ব মঙ্গলবার অব্যাহত পেলেন তিনি। ভোটের আগে তাঁর ফিরে আসায় রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণের জল্পনা উসকে দিয়েছে। কলকাতায় পৌঁছে তথাগত রায় জানিয়েছেন,"তৃণমূলকে উচ্ছেদ করে ২০২১ এ সরকার গড়বে বিজেপি।" এদিকে বিরোধী শিবিরে পাল্টা তথাগতর নৈতিকতা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন,তথাগত রায় রাজ্যপাল ছিলেন। রাজ্যপাল হয়ে কীকরে তিনি রাজনীতিতে এই প্রশ্ন করেন তিনি। আরও পড়ুন, সনিয়া গান্ধীকেই সভানেত্রীর পদে দেখতে চান একাধিক কংগ্রেস নেতা, মতবিরোধের চিঠিটি 'অবিশ্বাস্য' মত অশোক গেহলটের

কেন্দ্রে বিজেপি শাসনকালে পশ্চিমবঙ্গ থেকে বাঙালি হিসেবে প্রথম ভিন রাজ্যে রাজ্যপালের দায়িত্ব পালন করেছেন তথাগত রায়। বাংলা থেকে এবারও রাজ্যপাল করার ইঙ্গিত পাওয়া গেছে কেন্দ্র থেকে। সেই তালিকায় সবার প্রথমে আছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি অসীম ঘোষ। এছাড়াও রাজ্যপাল হওয়ার দৌড়ে আছেন প্রাক্তন আইপিএস অফিসার আর কে হান্ডা। যিনি ২০১৪ সালে লোকসভা নির্বাচনে বারাকপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছিলেন। আছেন ভারত সরকারের রাবার কর্পোরেশনের চেয়ারম্যান ও রাজ্য বিজেপির বর্তমান কোষাধ্যক্ষ ডঃ সাওয়াত ধানানিয়া।