Siliguri Earthquake: সাতসকালে আবারও ভূমিকম্প শিলিগুড়িতে, কম্পনের মাত্রা ৪.১
ভূমিকম্প(Photo Credits: PTI)।

শিলিগুড়ি, ৬ এপ্রিল: আবারও ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি। আজ সকাল ৭টা ৭ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.১। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল শিলিগুড়ি থেকে ৬৪ কিমি দূরে ভূপৃষ্ট থেকে ১০ কিমি গভীরতায়। কম্পনের উপকেন্দ্র ছিল জলপাইগুড়ি জেলার বিন্নাগুড়িতে।

গতকাল রাতেও ভূমিকম্প হয় উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। এছাড়াও সিকিম, অসম, বিহারে মৃদু ভূমিকম্প হয়। রাত ৮টা ৫০ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৫ দশমিক ৪। কম্পনের কেন্দ্রস্থল সিকিম-নেপাল সীমান্ত। এই কম্পন সোমবার রাতের কম্পনের আফটার শক বলে মনে করা হচ্ছে। দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়িতেও কম্পন অনুভূত হয়েছে। উত্তর দিনাজপুরেও কম্পন অনুভূত। আরও পড়ুন: West Bengal Assembly Elections 2021 3rd Phase Poll Live Updates: উলুবেড়িয়া উত্তর বিধানসভায় তৃণমূল নেতার বাড়ি থেকে মিলল ইভিএম ও ভিভিপ্যাট

ভূমিকম্পের পরই  আতঙ্ক ছড়িয়েছিল বিস্তীর্ণ এলাকায়। বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন মানুষ। তবে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষয়ক্ষতি নিয়ে খোঁজ খবর নিয়েছেন। অসম, বিহার ও সিকিমের মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি কথা বলেেছেন।