Coronavirus In West Bengal: করোনাভাইরাসের মোকাবিলায় রাজারহাটে তৈরি হচ্ছে ২টি আইসোলেশন সেন্টার
ছবিটি প্রতীকী (Photo Credits: PTI)

কলকাতা, ১৪ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। কলকাতায় রাজারহাটে (Rajarhat) তৈরি হচ্ছে ২টি আইসোলেশন সেন্টার (Isolation centers)। একইসঙ্গে জেলার হাসপাতালগুলিতে তৈরি করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ড। আজ একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী আজ মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার জমি দিয়েছিল। সেই জমিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউট। তারা তাদের সেকেন্ড ক্যাম্পাস বানিয়েছিল রাজারহাটে। কিন্তু সেটি এখনও চালু হয়নি। মুখ্যমন্ত্রী জানান, আপাতত কিছুদিনের জন্য ৯ তলা ওই বিল্ডিংটি নিচ্ছে রাজ্য সরকার। ৩০০ বেডের ওই হাসপাতালে আইসোলেশন সেন্টার তৈরি করা হচ্ছে। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য আধুনিক মানের পরিষেবা সেখানে দেওয়া হবে।

কয়েকদিনের মধ্যেই সেন্টারটি তৈরি হয়ে যাবে। আপাতত সেখানেই কোয়ারান্টাইন করে রাখার কাজ চলবে। মমতা ব্যানার্জি বলেন, "আপৎকালীন পরিস্থিতির কারণেই চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউটের ক্যাম্পাসটি নেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেই তা আবার ফিরিয়ে দেওয়া হবে।" আরও পড়ুন: Coronavirus Outbreak In India: 'বিপর্যয়' ঘোষণা, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ২ জনের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য কেন্দ্রের

পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, রাজারহাটে একই এলাকায় আরও একটি জায়গা চিহ্নিত করা হয়েছে। সেখানেও ২০০ থেকে ৩০০ বেডের আইসোলেশন ফেসিলিটি তৈরি করা হচ্ছে। উল্লেখ্য, এই মুহূর্তে শুধু বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করা রয়েছে। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ৫০ ওয়ার্ডের আইসোলেশন ওয়ার্ড তৈরি হচ্ছে।