Coronavirus Cases in West Bengal: রাজ্যে করোনার কবলে প্রায় ১৩ হাজার, মৃত ৫৯
করোনা (Photo Credits: PTI)

কলকাতা, ২৩ এপ্রিল: রাজ্যে (West Bengal) আবারও বাড়ল করোনা সংক্রমণের (COVID-19) সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের (Coronavirus) কবলে পড়েছেন ১২,৮৭৬ জন। করোনায় প্রাণ গিয়েছে ৫৯ জন। উত্তরোত্তর মৃতের সংখ্যাটা বেড়েই চলেছে। কমছে সুস্থতার হার। বর্তমানে সুস্থতার হার কমে হয়েছে ৮৮.০১ শতাংশ। এখনও সব থেকে বেশি আক্রান্ত সংখ্যা মিলেছে কলকাতা থেকে। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ২৮৩০ আর উত্তর ২৪ পরগনায় ২৫৮৫।

দেশজুড়ে করোনা সংক্ৰমণ তো আরও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছন ১ লাখ ৯৩ হাজার ২৭৯ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২৪ লাখ ২৮ হাজার ৬১৬ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৪৮ হাজার ১৫৯ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৯২০ জনের। আরও পড়ুন, রেকর্ড সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩,৩২,৭৩০ জন

এদিকে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩০ লাখ ৫৭ হাজার ছাড়াল। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৪ কোটি ৩৫ লাখের বেশি। আর সুস্থ হয়েছেন ১২ কোটি ১৮ লাখের বেশি রোগী। বিশ্বে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৩৫ লাখ ৪২ হাজার ৫৫০ জন। মৃত্যু হয়েছে ৩০ লাখ ৫৭ হাজার ৫৪১ জনের। মোট সুস্থ হয়েছেন ১২ কোটি ১৮ লাখ ৯৬ হাজার ১৫৭ জন।