Coronavirus Update in Kolkata: সংক্রমণ ক্রমশ বাড়ছে, কলকাতার একাধিক পাড়া সিল, বাজারে ভিড় এড়াতে কড়া নির্দেশ মমতার
মমতা ব্যানার্জি (Photo Credit: IANS)

কলকাতা, ১৭ এপ্রিল: রাজ্যের ৪টি জেলা করোনা হটস্পট। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই বিবৃতি পেশ করার পরই কঠোর পদক্ষেপ রাজ্য সরকারের। শুক্রবার দুপুরে সিল করে দেওয়া হয় রাজাবাজার, মানিকতলা, নারকেলডাঙা, কাঁকুড়গাছি সিল করে দেওয়া হয়। পুলিশের অনুমতি ছাড়া বাড়ির বাইরে বেরোনো নিষিদ্ধ। এই এলাকাগুলির বাজারও অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে বিধাননগরের তিনটি বাজারও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বস্তি, ফুটপাথ, ঝুপড়ি, কোয়ার্টারের উপর বাড়তি নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সাফাই ও জীবানুনাশক ছড়ানো হবে এই সমস্ত এলাকায়। পাটুলি এবং রামনগর বাজারে স্যানিটাইজেশন টানেল তৈরি করা হয়েছে। এই টানেলে প্রবেশ করলেই সোডিয়াম হাইপোক্লোরাইডের সংস্পর্শে আসবেন ক্রেতারা। জীবাণমুক্ত হয়ে যাবেন সকলেই। আরও পড়ুন: Coronavirus Lockdown: ভিন রাজ্য়ে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের হাজার টাকা করে পাঠাবে রাজ্য সরকার 

পাশাপাশি মাস্ক পরাও বাধ্যতামূলক করা হয়েছে রাজ্যে। বাজারে ভিড় করা যাবে না এবং মাস্ক ছাড়া বাজারে ঢোকা একদমই নিষিদ্ধ। প্রয়োজনে ভিড় নিয়ন্ত্রণে সশস্ত্র পুলিশ নামানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার নবান্নের বৈঠকে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, এবার সংক্রমণ নিয়ন্ত্রণ না করতে পারলে ভয়াবহ আকার নেবে পরিস্থিতি।হাওড়া এবং উত্তর চব্বিশ পরগণায় সংক্রমণের মাত্রা বাড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনকে বিশেষ নজর দিতে বলেছেন মমতা ব্যানার্জি। অন্যদিকে উত্তর চব্বিশ পরগণা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন মমতা।