Mamata Banerjee at Shyampukur Virtual Meeting: 'করোনা বাড়ানোর জন্য দায়ী নির্বাচন কমিশন ও নরেন্দ্র মোদি': মমতা বন্দোপাধ্যায়
মমতা বন্দোপাধ্যায়

কলকাতা, ২৬ এপ্রিল: আজ শ্যামপুকুরে মিনার্ভা থিয়েটারে ভার্চুয়াল সম্মেলন (Shyampukur Virtual Meeting) করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। সেখানে ফের একবার কোভিড পরিস্থিতিতে  (Covid-19) আট দফায় নির্বাচন নিয়ে কমিশনকে ভর্ৎসনা করেন তিনি। মাদ্রাজ হাই কোর্টের কমিশনকে দুষে যে রায় তাকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। বহিরাগতদের জন্য বাংলায় করোনা বাড়ছে বলে দাবি করেন তিনি।

পাশাপাশি, অযথা পুলিশ অফিসারদের বদলি করে দেওয়া হচ্ছে বলে দাবি করেন। বিজেপি পার্টি অফিসের নির্দেশে বদলানো হচ্ছে এসপি, এসআই। নতুন এসপিরা ভোটারদের হুমকি দেওয়া হচ্ছে, বলেও আক্রমণ করেন। "দালালি করা সত্ত্বেও বিজেপি সবকটা আসনে হারবে", বলে মন্তব্য করেন তিনি। "করোনা বাড়ানোর জন্য দায়ী নির্বাচন কমিশন ও নরেন্দ্র মোদি। আজ দেশে গণচিতা জ্বলছে, মোদি মন কি বাত করছে আর নির্বাচন কমিশন তৃণমূলকে রোখার জন্য বসে আছে। আগামীদিনে গণতন্ত্র বলে কিছু থাকবে না, সব মোদির দখলে চলে যাবে। আমরা সুপ্রিম কোর্টে যাব।" আরও পড়ুন, ‘করোনাকালে রাজনৈতিক জনসভা, খুনের দায়ে পড়তে পারে নির্বাচন কমিশন’

কমিশনের বিরুদ্ধে বারবার আক্রমণ শানিয়ে "নির্বাচন কমিশন তৃণমূল কর্মীদের গুন্ডা বলছে। তাদের গ্রেফতারের তালিকা তৈরি করেছে। কেউ থানায় যাবেন না, মাথা নত করবেন না", বলে বার্তা দেন তিনি। করোনায় কাজল সিন্হার প্রয়াণ নিয়ে দুঃখপ্রকাশ করেন তিনি। তিনি এবার জিততেনই বলেও দাবি করেন।

টালা ব্রিজ, মাঝেরহাট ব্রিজ, দক্ষিণেশ্বর-বিটি রোড উড়ালপুল, টালা থেকে ডানলপ উড়ালপুল; উত্তর থেকে দক্ষিণ যোগাযোগ ব্যবস্থা বাড়িয়ে তোলার জন্য রাজ্য সরকার অনেক কাজ করছে বলে তিনি জানান।

দেশের সমস্ত ওষুধ, ভ্যাকসিন বিদেশে পাঠিয়ে দিয়ে দেশকে খালি করে দিয়েছে বলে মোদি সরকারকে আক্রমণ করেন। "আমাদের ওপর জুলুম চলছে। একদিকে নির্বাচন কমিশন দখল করে রেখেছে সব জায়গা ফলে সেফ হোম তৈরি করা যাচ্ছে না অন্যদিকে করোনা", বলে ক্ষোভপ্রকাশ করেন তিনি।