Mamata Banerjee: রাজ্যের স্কুল পড়ুয়া থেকে করোনা যোদ্ধা, সকলের জন্য ৩ কোটি মাস্ক বিতরণের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Source: ANI/Twitter)

কলকাতা, ২৯ জুন: স্কুল পড়ুয়া, ১০০ দিনের কাজের কর্মী, করোনা-চিকিৎসায় ফ্রন্টলাইনে লড়ছেন যে স্বাস্থ্যকর্মীরা, পুলিশ, দমকলকর্মী, পুরসভা কর্মী এবং সিভিক ভলেন্টিয়ারদের বিনামূল্যে মাস্ক বিতরণ করতে চলেছে রাজ্য সরকার। আনলক ওয়ান প্রযোজ্য হওয়ার পর রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা অত্যন্ত আশঙ্কাজনক। এহেন পরিস্থিতিতে ৩ কোটি মাস্ক বিতরণের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এদিন টুইট করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একথা জানান।

পাশাপাশি আরও একটি টুইট করেন মমতা। তিনি সেই টুইটে লেখেন, রাজ্যের চিকিৎসা পরিকাঠামো অত্যন্ত ভাল। করোনাভাইরাসকে মোকাবিলা করার জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে রাজ্য। কিন্তু করোনা সংক্রমণ রুখতে সুরক্ষামুলক ব্যবস্থা নেওয়ার জন্য তিনি আরও একবার সতর্ক করলেন। মহামারী রুখতে সামাজিক দূরত্ব, মাস্ক এগুলো আবশ্যিক, সেকথাই স্মরণ করিয়ে দিলেন মমতা ব্যানার্জি।

প্রসঙ্গত, ১ জুলাই ডক্টরস ডে উপলক্ষে গোটা রাজ্যে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ৷ নবান্নে সাংবাদিক বৈঠক থেকে সোমবার মুখ্যমন্ত্রী বলেন, "করোনা যোদ্ধা, স্বাস্থ্যকর্মী সকলকে সম্মান জানাতেই এই ছুটি ঘোষণা করা হল ৷ কোভিড-যোদ্ধাদের লড়াইকে সম্মান জানাতেই এই উদ্যোগ৷"