Kolkata: নজরে আইনশৃঙ্খলা, কাল জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি (Photo Credits: Twitter)

কলকাতা, ৩০ নভেম্বর: সোমবার রাজ্যের সব জেলার পুলিশ (Police) আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বৈঠক হবে ভিডিও কনফারেন্সের (Video Conference) মাধ্যমে। বৈঠকে থাকবেন সব জেলার পুলিশ সুপাররা (Police Super)। এছাড়া থাকবেন আইজি (IG) ও ডিআইজি (DIG) পদমর্যাদার অফিসাররা। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, নবান্নে (Nabanna) ১৪ তলায় কনফারেন্স হলে হবে বৈঠক। মুখ্যমন্ত্রী ছাড়াও থাকবেন মুখ্যসচিব (Chief secretary), স্বরাষ্ট্রসচিব (Home secretary), রাজ্য পুলিশের ডিজি (DGP)। প্রত্যেকটা জেলা থেকে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ও অন্যান্য অফিসাররা।

জেলাগুলিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে নজকরদারি ঠিকমতো চলছে কি না, বাইরে থেকে দুষ্কৃতীরা আসছে কি না, সীমান্ত পেরিয়ে অপরাধীদের অনুপ্রবেশ, কিংবা পাড়ায় পাড়ায় সাম্প্রদায়িক উস্কানি দেওয়া হচ্ছে কি না এসব ব্যাপারে নজরদারি করতে পুলিশ আধিকারিদের আগেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কালকের বৈঠকে সেই নির্দেশ কতটা কার্যকর হল সে ব্যাপারে রিপোর্ট নেবেন মমতা ব্যানার্জি। প্রত্যেক জেলায় বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে। কোথাও সাম্প্রদায়িক ভেদাভেদ, কোথাও চোরাকারবারীদের দাপট, কোথাও বা কয়লার কারবারিদের দাপট। জঙ্গলমহলে মাওবাদদের আনাগোনায় নিরাপত্তায় বাড়তি নজর রাখতে হয়। প্রতিটি ক্ষেত্রেই আলাদা করে রিপোর্ট নেবেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: West Bengal: উপনির্বাচনের সাফল্য ধরে রাখতে বিধানসভা ভোটের প্রস্তুতি শুরু তৃণমূলের, রাজ্যের সার্বিক উন্নয়ন পরিকল্পনা করে বাংলাকে উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে তুলে ধরতে চাইছেন মমতা ব্যানার্জি

কয়েক মাসের মধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় পৌরসভা নির্বাচন। তার আগে আইনশৃঙ্খলা নিয়ে কোনও ফাঁক চান না মুখ্যমন্ত্রী। সেই কারণে এসব জেলাকে নিয়ে বৈঠক করবেন তিনি। কিছুদিন আগেই নবান্ন সভাঘরে রাজ্যের সব আইএএস অফিসারদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এবার আইপিএস অফিসারদের নিয়ে বৈঠক।