Bison killed At Gorumara forest: গোরুমারায় বাইসন মেরে খাওয়া হল মাংস! ধৃত ১
বাইসন

গোরুমারা, ২২ অগাস্ট: বাইসন (Bison) মেরে মাংস খাওয়া হল। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির গোরুমারা জঙ্গল (Gorumara forest) লাগোয়া টিলাবাড়ি এলাকায়। ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম সোমরা মুন্ডা। বন বিভাগের এক কর্তা জানিয়েছেন, জঙ্গল থেকে বাইসন ধরে আনে সোমরা। এরপর সে ও আরও চারজন মিলে মাংস রান্না করে খায়।

তিনি আরও জানান, সোমরা মুন্ডাকে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যদের খোঁজ চলছে। ওই কর্তা জানান, বন বিভাগের আধিকারিকরা সোমরার বাড়ি থেকে বাইসনের শিং এবং মাংসের একটি অংশ উদ্ধার করেছেন। এ কাজে বন বিভাগের ডগ স্কয়্যাডের সাহায্য নেওয়া হয়েছিল। আরও পড়ুন: Kolkata: বিলবোর্ড লাগানোর কাজ চলার সময় চিড়িয়াখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

গোরুমারা বন্যপ্রাণী বিভাগের এডিএফও জন্মেঞ্জয় দত্ত জানিয়েছেন, বুধবার রাতে গরুমারা জঙ্গল লাগোয়া টিলাবাড়ি এলাকা থেকে আমাদের কাছে অভিযোগ আসে। তাতে জানানো হয়, টিলাবাড়ির কয়েকজন বাসিন্দা গরুমারায় একটি বাইসন হত্যা করেছে। আর হত্যার পর বাইসনের মাংসও খেয়েছেন তাঁরা। গোপন সূত্রে এই খবর আসার পরই বৃহস্পতিবার ওই এলাকায় হানা দেয় বন দফতর। সেখানেই তল্লাশি চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।