Narendra Modi at Howrah Rally: ভাইপো ট্যাক্স, সিন্ডিকেটে ছেয়ে গেছে রাজ্য, অভিযোগ নরেন্দ্র মোদির
জনসভায় নরেন্দ্র মোদি

কলকাতা, ৬ এপ্রিল: কোচবিহারের সভা শেষে হাওড়ার জনসভায় আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মমতা বন্দোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করে তিনি বলেন, দিদি হারবেন বুঝতে পেরেই আমাকে অপমান করছেন। তাঁর ব্যবহারে বাংলার মানুষ ব্যথিত। দেশ এবং দুনিয়া দেখছে দিদির ব্যবহার। গোটা দেশ জুড়ে অডিও টেপ শুনছে। এই নিয়ে আলোচনা হচ্ছে। এদিন সিন্ডিকেট রাজ এবং 'ভাইপো সার্ভিস ট্যাক্স' বলে কোণঠাসা করেন তিনি।

তিনি আরও বলেন, দুর্নীতি বাংলায় গম্ভীর পরিস্থিতি তৈরি করেছে। এমএসএমই বাংলার গর্ব ছিল, তার কী হাল হয়েছে! জুট, ব্যাডমিন্টনের শাটল কক, এমন অনেক সরঞ্জামের চাহিদা বেড়েছে। কিন্তু এরাজ্যে তালা। তার একটাই কার, বাংলায় বহু বছর কুশাসন চলেছে। দিদির সরকারের দুর্নীতি হয়েছে। দিদি বাংলার সঙ্গে যা করেছেন সেই সত্যি সামনে এসেছে।

আরও পড়ুন, তৃণমূল সমর্থকদের পদ্মছাপে ভোট দিতে বলছে কেন্দ্রীয় বাহিনী, টুইটে সরব মমতা

বলেন, রাস্তা জলে ভরে থাকে আর ঘরে জল আসে না। দূষিত জল খেয়ে বাচ্চারা অসুস্থ হয়। বাংলা পুরো দুনিয়ায় ভারতের পরিচিতির প্রতীক। হাওড়া ব্রিজ কানেক্টিভিটির প্রতীক। কিন্তু দুর্নীতি হাওড়াকে শুধু দুর্দশা দিয়েছে। বিল্ডিং প্ল্যান, পাওয়ার কানেকনশন, কাটমানি, তোলাবাজি। ইলেকশন না করিয়ে লোকাল সিভিক বডিতে দুর্নীতি।