Suvendu Adhikari: নন্দীগ্রামে ফের বিক্ষোভের মুখে শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (Photo Credits: ocial Media)

মেদিনীপুর, ২৯ মার্চ: নন্দীগ্রামে ফের তৃণমূলের (TMC) বিক্ষোভের মুখে পড়লেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আসাদতলায় তাঁর গাড়িতে চড়াও হয় তৃণমূলের কর্মীরা বলে অভিযোগ ওঠে। বাধা দিলে পুলিশের সঙ্গে তৃণমূলকর্মীদের ধস্তাধস্তি বেধে যায়।

আজ নন্দীগ্রামে হাজির হয়ে ফের মমতা ব্যানার্জির বিরুদ্ধে তোপ দাগেন তিনি। জনসভায় বলেন, 'সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে খুশি করতে ব্যস্ত মমতা সরকার। মমতা বন্দ্যেপাধ্য়ায়কে ভোট দিলে তিনি এই বাংলাকে ক্রমাগত মিনি পাকিস্তান তৈরি করে ফেলবেন। নন্দীগ্রামে সুফিয়ানকে ছাড়া বেগম আর কাউকে চেনেন না' বলেও কটাক্ষ করেন শুভেন্দু। আরও পড়ুন, ‘ভুলতে পারি নিজের নাম, ভুলব নাকো নন্দীগ্রাম’, মমতা বন্দ্যোপাধ্যায়

বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) মতো করে রাজ্য চালাবে বলে মন্তব্য করেন তিনি। উত্তরপ্রদেশের (UP) প্রশাসন যদি পালটে যেতে পারে, তাহলে পশ্চিমবঙ্গের ছবি কেন পালটাবে না বলেও প্রশ্ন তোলেন শুভেন্দু। পশ্চিমবঙ্গে (West Bengal Assembly Elections 2021) পট পরিবর্তন হলে রাজ্যের চেহারা বদলে দেওয়া হবে বলেও দাবি করেন নন্দীগ্রামের বিজেপি (BJP) প্রার্থী।

এদিকে আজ মমতা ব্যানার্জি নন্দীগ্রাম থেকে অধিকারী পরিবারকে নাম না করে বাপ-ব্যাটা বলে ফের আক্রমন করেন। সভায় তিনি বলেন, “তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে জিততে শুরু করল। অতি লোভে তাতি নষ্ট এমন একদিন আসবে না ঘরকা না ঘাটকা হয়ে ঘুরে বেড়াবে। এত বড় সাহস আমি নন্দীগ্রামে আসছি বলে, ওরা বাইরে থেকে গুন্ডা নিয়ে আসছে। যদি ধরে দিতে পারেন কোন গুন্ডারা টাকা দিচ্ছে, তাহলে পুরস্কৃত করব। নরেন্দ্র মোদি ১৫ লাখ টাকা করে ব্যাংক অ্যাকাউন্টে দেবে বলেছে দিয়েছে? আমি বিনা পয়সায় চাল দেব। আর নরেন্দ্র মোদির ২ হাজার টাকার গ্যাসে চাল ফোটাবো। আগে বিজেপিকে ফোটান। আমি যদি বিনা পয়সায় চাল দিতে পারি তাহলে মোদিকেও বিনা পয়সায় গ্যাস কেরোসিন দিতে হবে।”