Amit Shah at Darjeeling: 'গোর্খাল্যান্ড' নিয়ে নীরব অমিত শাহ; ক্ষমতায় এলে গোর্খাদের সমস্যার স্থায়ী সমাধানের আশ্বাস
অমিত শাহ (Picture Credits: ANI)

দার্জিলিং, ১৩ এপ্রিল: পঞ্চম দফা নির্বাচনের (Fifth Phase West Bengal Assembly Election 2021) আগে আজ প্রচার করতে পৌঁছন দার্জিলিঙে (Darjeeling)। দার্জিলিঙে জনসভায় তিনি জানান, গোর্খা জনজাতির পাশে দাঁড়াবে বিজেপি। গোর্খাল্যান্ড নিয়ে তিনি কোনও মন্তব্যই করেননি। তবে গোর্খা (Gorkha) সমস্যার স্থায়ী সমাধানের আশ্বাস দেন তিনি। পাশাপাশি এই মুহূর্তে এনআরসি কার্যকর হবে না বলেও জানান। আর তা যদি লাগু হয়ও তাতে গোর্খাদের কোনও চিন্তা নেই, মমতা বন্দোপাধ্যায় তাঁদের ভুল বোঝাচ্ছেন বলে মন্তব্য করেন শাহ।

আজ লেবংয়ে সভার শুরুতেই গোর্খার গর্বের ইতিহাসের প্রশংসা করে, তেনজিং নোরগেকে নিয়ে দেশজুড়ে যে গরিমা সে কথা স্মরণ করেন শাহ। গোর্খাদের উদ্দেশে তিনি বলেন,''গোর্খা জনজাতির পাশে থাকবে বিজেপি। তাদের যে রাজনৈতিক সমস্যা রয়েছে তার সমাধান করা হবে।"‘ পাশাপাশি এও বলেন,"মমতা দিদির বদলে বিজেপির মুখ্যমন্ত্রীকে আনুন", বলে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন। "কংগ্রেস, সিপিএম ও তৃণমূলের সরকার গোর্খাদের ওপর অন্যায় করেছে", বলে বিরোধী দলগুলিকে আক্রমণ করেন তিনি। আরও পড়ুন, ‘মমতা দিদির বদলে বিজেপির মুখ্যমন্ত্রীকে আনুন’, অমিত শাহ

গোর্খাদের জন্য বিজেপি ক্ষমতায় এলে তফসিলি উপজাতির মর্যাদা দেওয়া হবে। সিঙ্কোনা বাগানে কর্মরতদের পাট্টা দেওয়া হবে। পাহাড়ের মানুষের বন অধিকার আইনের আওতায় আসার অধিকার আছে। দার্জিলিং পুরসভাকে পুরনিগমে পরিণত করা হবে, বলে ঘোষণা করেন অমিত শাহ।