Coronavirus In West Bengal: রাজ্যে ফের ২ জনের দেহে মিলল করোনাভাইরাসের সংক্রমণ, আক্রান্ত বেড়ে ৯
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২৪ মার্চ: রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। দু'জনের দেহে মিলল করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। নাইসেডের প্রাথমিক স্ক্রিনিংয়ের পরই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। মঙ্গলবার ফের আক্রান্ত ব্যক্তিদের লালারসের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হবে। এদের দু'জনেই বিদেশ ফেরত বলে জানা গিয়েছে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্ত বেড়ে ৭, বালিগঞ্জের যুবকের বাবা, মা ও পরিচারিকার শরীরেও মিলল করোনাভাইরাস

এই দু'জনের সঙ্গে বিদেশ যোগ রয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন ফিরেছিলেন লন্ডন থেকে। যিনি দক্ষিণ কলকাতার বাসিন্দা। কলকাতায় ফেরার পরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছিল। অন্য একজন ফিরেছিলেন মিশর থেকে। বেলেঘাটা আইডি হাসপাতালের রিপোর্টটি হাতে আসলেই রাজ্য স্বাস্থ্য দফতরে জানানো হবে বিষয়টি। সোমবার কলকাতায় করোনা সংক্রমণের ফলে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। তিনি ছিলেন দমদমের বাসিন্দা। মমতা ব্যানার্জি বলেন, তিনি ইতালি থেকে সম্প্রতি ফিরেছিলেন, এমনকী তাঁর পরিবারের বেশ কয়েকজন ইতালিতে থাকেন বলে জানা গিয়েছে। ১৬ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। এক্সট্রাকর্পোরিয়েল মেমব্রেন অক্সিজেনেশনে রাখা তাঁকে। রবিবার রাত থেকেই তাঁর অবস্থার দ্রুত অবনতি হয়।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৪৯৯। এরমধ্যে আবার ৪১ জন বিদেশি। অনেকের বক্তব্য ভারতে করোনা ভাইরাস তৃতীয় স্টেজ অর্থাৎ গোষ্ঠী সংক্রমণে ঢুকে গিয়েছে। এদিন বিকেলেই ডোমেস্টিক তথা অভ্যন্তরীণ বিমান পরিষেবাও বন্ধ করে দিয়েছে কেন্দ্র। এবার লকডাউনকে সম্পূর্ণ করতে রাস্তায় নেমে পড়ল প্রশাসন। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা আবেদন জানিয়ে বলেছেন, “ঘরে থাকুন। প্রশাসনের সঙ্গে সহযোগিতা করুন।” হুঁশিয়ারির সুরে নগরপাল জানিয়ে দিয়েছেন, কলকাতার আনাচেকানাচে পুলিশি অভিযান চলবে।  সোমবারের অভিজ্ঞতা দেশজুড়ে বিশেষ ভাল না। রাজ্যের যেসব জায়গায় লকডাউন ছিল না সেসব জায়গায় দেখা গিয়েছে বাজার-হাট, চায়ের দোকানে ভিড় জমিয়ে দিয়েছেন সাধারণ মানুষ। খেলার মাঠে চলছে চুটিয়ে খেলাধূলা। সন্ধের পর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করে বাংলার বহু জেলায়। জটলা দেখলেই লাঠি নিয়ে তাড়া করেপুলিশ। বহু জায়গায় নামানো হয় কেন্দ্রীয় বাহিনীও।