Coronavirus Lockdown: লাগবে না টাকা-পয়সা, গারুলিয়ায় প্রতি রবিবার বসছে বিনামূল্যের বাজার
ফাইল ফোটো (Photo: wikimedia commons)

গারুলিয়া, ১৫ এপ্রিল: করোনাভাইরাসের কারণে দেশে লকডাউন (Coronavirus Lockdown) চলছে। আর তাতে সমস্যায় পড়েছে দিনআনা দিনখাাওয়া পরিবারগুলি। তাই এই পরিবারগুলিকে সাহায্য করতে অভিনব উদ্যোগ নিলেন উত্তর ২৪ পরগনার গারুলিয়া (Garulia) পৌরসভার কাউন্সিলর রবীন দাস (Rabin Das)। এবার লকডাউন মেনে চলতে ওয়ার্ডের বাসিন্দাদের নিজেদের এলাকার মধ্যেই আবদ্ধ রাখতে সম্পূর্ণ বিনামূল্যে বাজার (Free-market) বসালেন তিনি। পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের লেনিন নগর এলাকায় বাজারের আয়োজন করেছেন। এখানে আসা ক্রেতাদের বাজার করতে গাঁটের কড়ি খরচ করতে হবে না। বরং বিনা পয়সায় পেয়ে যাবেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র।

জানা যাচ্ছে, সরকারি নির্দেশিকা মেনে পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডে সপ্তাহে একদিন করে বিনামূল্যে বাজার বসছে। বাজারে ১৪ রকমের সবজি পাওয়া যাচ্ছে। একটি পরিবারের সদস্য সংখ্যার হিসেবে পরিবার পিছু সবজি বাজার দেওয়া হচ্ছে। আর তার সঙ্গে পরিবার পিছু দেওয়া হচ্ছে ২টো করে মুরগির ডিম। বাজার বসেছে একটি ফাঁকা মাঠে। সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে সেই বিষয়টিও মাথায় রাখা হয়েছে। আরও পড়ুন: West Bengal Govt To Aid Migrant Labourers: ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের সাহায্য করবে রাজ্য সরকার

এই বিষয়ে গারুলিয়া পুরসভার তৃণমূল কাউন্সিলর রবীন দাস বলেন, “এলাকার বাসিন্দাদের কাছে যাতে সহজে বাজার পৌঁছে যায় তাই এই উদ্যোগ নিয়েছি। মানুষ এখানে এসে সামাজিক দূরত্ব বজায় রেখে সম্পূর্ণ বিনামূল্যে বাজার করে বাড়ি ফিরে গেল। চেষ্টা করব যতদিন লকডাউন চলবে এভাবেই মানুষের পাশে থাকার।"