থমথমে কাশ্মীরে সেনার উর্দিতে ধোনিকে কি কাজ করতে হচ্ছে জানেন! কেমন আছেন মাহি জানুন
এমএস ধোনি। (Photo Credits: IANS)

শ্রীনগর, ৫ অগাস্ট: ভারতীয় সেনার উর্দিতে ভূ স্বর্গের নিরাপত্তার দায়িত্বে এখন কর্তৃব্যরত ভারতকে দু দুটো বিশ্বকাপে চ্যাম্পিয়ন করা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সংবিধানের ৩৭০ ধারা রদ। জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা কেড়ে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা। কেন্দ্রীয় সরকারের এমন সিদ্ধান্তের পর জম্মু-কাশ্মীর এখন পুরোপুরি থমথমে। তবে যে কোনও মুহূর্তে অশান্তির আশঙ্কায় সতর্ক ভারতীয় সেনা।

দেশজুড়েও জারি হয়েছে সতর্কতা। কাশ্মীরে আরও ৮ হাজার সেনা পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন সময় নেটিজেনদের প্রশ্ন সেনার ডিউটিতে কাশ্মীরে যাওয়া ধোনি কেমন আছেন? লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি ১৫ অগস্ট পর্যন্ত দক্ষিণ কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটেলিয়ানের ডিউট করবেন ধোনি। মাহির ডিউটির মধ্যে থাকছে টহলদারি ও পোস্ট ডিউটি৷ কাশ্মীরে ভারতীয় সেনার প্যারা মিলিটারি ফোর্সের প্যারাশুট রেজিমেন্টের সঙ্গে ট্রেনিং নিতে ব্যস্ত মাহি। আরও পড়ুন-২২ বলে ৫১-র পাশাপাশি যুবরাজ সিং নিলেন অবিশ্বাস্য এক ক্যাচ, ভিডিওটা দেখলে অজান্তেই হাততালি দিয়ে উঠবেন

এরই মধ্যে আবার জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কায় জম্মু-কাশ্মীরে অঘোষিত জরুরি অবস্থা জারি হয়েছে। গতকালই সোশ্যাল মিডিয়ায় সেনার পোশাকে ধোনির একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যাচ্ছে জম্মু ও কাশ্মীরে সেনা ব্যাটালিয়নের সঙ্গে ভলি বল খেলছেন মাহি।

জঙ্গি নাশকতার আশঙ্কায় বাতিল করা হয়েছে অমরনাথ যাত্রা। কাশ্মীরে মোতায়েন থাকা ভারতীয় সেনা জওয়ানদের যে কোনও রকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে। প্রসঙ্গত, বিশ্বকাপের পর ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়ে ভারতীয় সেনার হয়ে ডিউটি করছেন ধোনি। তাঁর সতীর্থরা যখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ব্যস্ত, তখন ধোনি ব্যস্ত সেনার হয়ে ডিউটিতে।