IPL 2024 KKR Schedule: এপ্রিলের মাঝ থেকে ইডেনে নাইটদের টানা পাঁচটা মেগা ম্যাচ , জানুন সূচি
Shreyas Iyer (Photo Credit: @Sharjeel0208/ X)

আইপিএলের দ্বিতীয় পর্যায়ের সূচি ঘোষিত হল। সেরা চারটি দলকে নিয়ে নিয়ে প্লে অফের খেলা শুরু হবে ২১ মে থেকে। প্লে অফে কোয়ালিফায়ার ১ ও এলিমিনেটর ম্যাচ হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যথাক্রমে ২১ ও ২২ মে। আর কোয়ালিফায়ার টু ও ফাইনাল ম্যাচ হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে যথাক্রমে ২৪ ও ২৬ মে।

১৪ থেকে ২৯ এপ্রিলের মধ্যে কলকাতার ইডেন উদ্য়ানে নাইট রাইডার্সের টানা মোট পাঁচটা ম্যাচ আয়োজিত হবে। ইডেনে শাহরুখ খানের দলের টানা পাঁচটা ম্যাচ হল- ১) লখনৌ সুপার জায়েন্টস (১৪ এপ্রিল), ২) রাজস্থান রয়্যালস (১৭ এপ্রিল), ৩) আরসিবি (২১ এপ্রিল) , ৪) পঞ্জাব কিংস (২৬ এপ্রিল), ৫) দিল্লি ক্যাপিটালস (২৯ এপ্রিল)। এই পাঁচটা হোম ম্যাচই সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে।

দেখুন ছবিতে

তার আগে ৮ এপ্রিল চেন্নাইয়ে গিয়ে ধোনির সিএসকে-র বিরুদ্ধে খেলবেন শ্রেয়স আইয়ার-রা। টানা পাঁচটা হোম ম্যাচ খেলার পর কেকেআর ৩ মে মুম্বইয়ে খেলতে যাবে হার্দিক পান্ডিয়ার দলের বিরুদ্ধে। তারপর ৫ মে লখনৌয়ে সুপার জায়েন্টসদের বিরুদ্ধে খেলে ফিরে ১১ মে মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে ইডেনে হোম ম্যাচ খেলবেন নারিন, রাসেল-রা। গিল পর্যায়ে নাইটদের শেষ দুটি ম্যাচই অ্য়াওয়ে, আমেদাবাদে গুজরাট টাইটান্সর (১৩ মে) ও রাজস্থান রয়্যালস (গুয়াহাটি)-র বিরুদ্ধে।

দেখুন আইপিএলের সূচি

দেখুন নাইটদের সূচি

প্রসঙ্গত, এবার আইপিএলে নাইট-রা জয় দিয়ে শুরু করেছে। প্রথম ম্যাচে ইডেনে আন্দ্রে রাসেল ঝড়ে নাইটরা হারায় সানরাইজার্স হায়দরাবাদ-কে। শ্রেয়স আইয়ার-রা এবার খেলবেন আরসিবি-র বিরুদ্ধে বেঙ্গালুরুতে ২৯ মে। চলতি আইপিএলে কেকেআর-এর তৃতীয় ম্যাচের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস (দিল্লিতে ৩ এপ্রিল)। এরপর ৮ এপ্রিল চেন্নাইয়ে কেকেআর-এর প্রতিপক্ষ সিএসকে। ১৪ এপ্রিল থেকে ইডেনে শুরু হবে কেকেআর-এর টানা পাঁচটা হোম ম্যাচ।