ICC World Cup 2019: কোহলি বনাম সাকিবদের ম্যাচে কমেন্ট্রি বক্সে সৌরভ গাঙ্গুলি-জন রাইটের যুগলবন্দি মন জিতল
সৌরভ গাঙ্গুলি। (File Photo)

স্পোর্টস ডেস্ক: মঙ্গলবার কার্ডিফে বিশ্বকাপ (ICC World Cup 2019) ওয়ার্ম আপ ম্যাচে মুখোমুখি ভারত (Team India)-বাংলাদেশ (Bangladesh)। ৫ জুন বিশ্বকাপে তাদের প্রথম ম্য়াচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে এটাই টিম ইন্ডিয়ার শেষ ম্য়াচ। বিশ্বজয়ের অভিযানে নামার আগে নিজেদের গুছিয়ে নেওয়ার এটাই শেষ সুযোগ বিরাট কোহলি (Virat Kohli ব্রিগেডের। বাংলাদেশের বিরুদ্ধে কোহলিদের এই ওয়ার্ম আপ ম্যাচ সরাসরি দেখানো হচ্ছে টিভিতে। আর কমেন্ট্রি বক্সে সৌরভ গাঙ্গুলি-জন রাইট-এর মধ্যে কিছু কথোপকথন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল।

২০০৩ বিশ্বকাপে জন রাইট ছিলেন টিম ইন্ডিয়ার কোচ, আর সৌরভ গাঙ্গুলি ছিলেন অধিনায়ক। সৌরভ-রাইটের রসায়ন মন জিতেছিল। ১৬ বছর পর সেই বিশ্বকাপের মঞ্চে ফের সৌরভ-রাইট জুটি। তবে এবার কমেন্ট্রি বক্সে। ২০০০-২০০৫, ছ বছর ভারতীয় দলের কোচ ছিলেন নিউজিল্যান্ডের জন রাইট। অধিনায়ক সৌরভ গাঙ্গুলির ছোট বড় সব সাফল্যের পিছনেই ছিলেন জন রাইট। ভারতীয় ক্রিকেটের কোচ হিসেবে জনকে বলা হত রাইট চয়েস। প্রিয় শিষ্য সৌরভকে কাছে পেয়ে জন রাইট আজ নস্টালজিক হয়ে পড়লেন। রাইট নিজে থেকেই পুরনো টিম ইন্ডিয়ার কথা বললেন। কমেন্ট্রি বক্সে কোহলিদের ব্যাটিংয়ের সময়ই ম্যাচের বিশ্লেষণের বাইরে সৌরভ-রাইটের মধ্যে কথা হল ২০০৩ বিশ্বকাপের কথা, যুবরাজ সিংয়ের কথা।

কমেন্ট্রি বক্সে সৌরভ-জন রাইটের কথার একটা সময় আসে মজার মোড়। যখন সৌরভ তাঁর প্রাক্তন কোচ জন রাইটকে উদ্দেশ্য করে বলেন, ''যখন আমি অধিনায়ক ছিলাম, তখন তুমি সব সিদ্ধান্ত নিতে এবং আমি তোমার কথা বাধ্য ছাত্রের মত শুনতাম।''জবাবে হাসতে হাসতে জন রাইট তাঁর প্রাক্তন শিষ্যকে জবাব দেন, ''আপনার স্মৃতি কাজ করছে না। কিন্তু আমার মনে হয় তুমি চার্জে ছিলে এবং আমি পিছনে থেকে সাহায্য করতাম। যা সিদ্ধান্ত নেওয়ার তুমিই নিতে।'' ভারতীয় ক্রিকেটের একসময় গুরু-শিষ্যের জুটির এই কথাগুলো অবশ্য পুরোটাই হাল্কা চালে হয়।