ICC World Cup 2019: আজ ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে পাকিস্তান
ট্রেন্টব্রিজে হবে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ। (Photo Credits: Getty Images)

ট্রেন্টব্রিজ, ৩ জুন: ওয়েস্ট ইন্ডিজের কাছে খুব খারাপ হার দিয়ে আইসিসি বিশ্বকাপ ২০১৯ (ICC World Cup 2019) -শুরু করেছে পাকিস্তান (Pakistan)। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মাত্র ১০৫ রানে অল আউট হয়ে মাথানত হয়েছিল পাকিস্তানের। সেই ব্যর্থতা মুছে আজ আয়োজক ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে পাকিস্তান। সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed)-দের কাছে সবচেয়ে বড় চিন্তা-নটিংহ্যামের আকাশ, ট্রেন্ট্রব্রিজের পিচ আর ইংল্যান্ডের ফর্ম। সঙ্গে নিজেদের অতি গর্বের ব্য়াটিংয়ের সুপারফ্লপ হওয়ার ব্যাপারটা তো আছেই। টসে জিতে ইংল্য়ান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে আমেরদের কাঁধের ওপরই ভরসা রাখছে পাকিস্তান।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৪ রানের দারুণ জয় দিয়ে শুরু করে ইংল্যান্ড চাইছে জয়ের ধারা অব্যাহত রাখতে। ক দিন আগেই এই পাকিস্তানকে একেবারে ৪-০ হারিয়ে ওয়ানডে সিরিজে জিতেছে ইংল্যান্ড। ধারেভারে-ফর্মে কোনও কিছুতেই ইংল্যান্ডকে টেক্কা দেওয়ার ক্ষমতা নেই সরফরাজদের। কিন্তু শুধু একটা জায়গাতেই একটু প্রশ্ন আছে। তা হল পাকিস্তানের দেওয়ালে পিঠ ঠেকে গেলে বিপজ্জনক হয়ে যায়। যদিও এই কথাটা ইদানিং আর ফলে না। এশিয়া কাপ থেকে দুই দেশীয় সিরিজ। সবেতেই হেরে হেরে একেবারে মনোবল তলানিতে ঠেকেছে পাকিস্তানের।

আবহওয়া কেমন

রবিবার নটিংহ্যামশায়ারে বৃষ্টি হয়েছে। আকাশে হাল্কা মেঘ ও আছে। তবে আজ বৃষ্টির তেমন একটা পূর্বাভাস নেই। যদি মেঘলা পরিবেশেই খেলা হবে বলে মনে করা হচ্ছে।

পিচ কেমন

এই পিচেই ইংল্যান্ড সাম্প্রতিককালে দুবারের সর্বোচ্চ রানের ইনিংস গড়েছে। গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখানেই ইংল্যান্ড করেছিল ৪৮১ রান। ব্যাটসম্যানদের কাছে স্বর্গের পিচ। তবে এমনও পিচে শুরুটা খারাপ করলে, মেঘলা পরিবেশে অনেক সময়ই কঠিন হয়ে যায়, ইতিহাস তাই বলছে।

কখন, কোথায় দেখা যাবে খেলা

ভারতীয় সময় সোমবার দুপুর তিনটে থেকে স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেল ও হটস্টারে সরাসরি দেখা যাবে খেলা।

দু দলের সম্ভাব্য স্কোয়াড

ইংল্যান্ড- জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, ইয়ন মর্গ্যান, জোস বাটলার, বেন স্টোকস, মইন আলি, আদিল রশিদ, ক্রিস ওকস, জোফ্রে আর্চার, লিয়াম প্ল্যাঙ্কেট

পাকিস্তান-ইমাম উল হক, ফকহর জামান, বাবর আজম, হ্যারিশ সোহেল, সরফরাজ আহমেদ, মহম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, মহম্মদ আমের।