IPL 2022: কার্তিক, শাহবাজের দুরন্ত ইনিংসে রয়্যালস যুদ্ধে দারুণ জয় বেঙ্গালুরুর
Dinesh Kartik. (Photo Credits: Twitter)

মুম্বই, ৫ এপ্রিল: একেবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে দীনেশ কার্তিক ও শাহবাজ আহমেদের দুরন্ত ইনিংসে রয়্যালস যুদ্ধে ৪ উইকেটে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। জয়ের জন্য ১৭০৯ রান তাড়া করতে নেমে বেঙ্গালুরুর অর্ধেক ইনিংস শেষ হয়ে গিয়েছিল মাত্র ৮৭ রানে। ৫ রানে রান আউট হয়ে ফিরে গিয়েছিলেন বিরাট কোহলি। সেইখান থেকে ষষ্ট উইকেটে দীনেশ কার্তিক-শাহবাজ আহমেদ ৬৭রানের পার্টনারশিপ করে দলকে জিতিয়ে আনেন। ২৬ বলে ৪৫ রান করে শাহবাজ দলের জয় থেকে ১৬ রান দূরে আউট হলেও, দীনেশ কার্তিক ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে আনেন।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচেও ব্যাট হাতে দুরন্ত ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন কার্তিক, শাহবাজ। রাজস্থানের দুই তারকা বোলার বোল্ট ও চাহাল দুটি করে উইকেট নেন। বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ দু প্লেসি করেন ২৯ রান। প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস নির্ধারিত ২০ ওভারে করে ১৬৯ রান। আরও পড়ুন: বাটলার-রাসেল ম্যানচেস্টারে 'ইউনাইটেড'

গত ম্যাচের সেঞ্চুরিয়ান জোস বাটলার ৪৭ বলে ৭০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। দেবদূত পাদিক্কল করেন ৩৭ রান। রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন (৮), যশস্বী জয়সওয়াল (৪) রান পাননি। প্রথম ম্যাচে হারের পর পরপর দুটো ম্যাচে জিতে লিগ তালিকায় উঠে এল আরসিবি। অন্যদিকে, চলতি আইপিএলে তাদের তৃতীয় ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল রাজস্থান রয়্যালস।