Yusuf Pathan Retirement: অবসরের ঘোষণা ইউসুফ পাঠানের, সমস্ত প্রকার ক্রিকেট থেকেই বিদায় নিচ্ছেন ডানহাতি অফব্রেক বোলার
ইউসুফ পাঠান (Photo Credits: Instagram / BCCI)

শুক্রবার সমস্ত প্রকার ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করলেন ইউসুফ পাঠান (Yusuf Pathan)। ২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে ভারতের হয়ে ৫৭টি ওডিআই এবং ২২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ২০১১ ওয়ানডে বিশ্বকাপের ম্যাচেও তিনি ছিলেন, উভয় ম্যাচেই ভারতীয় দল জয়লাভ করে।

আইপিএলেও কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসে সফলভাবে খেলেছেন। একাধিক সফলতা এসেছে তাঁর ঝুলিতে। আইপিএলে তিনি ১৭৪ টি ম্যাচ খেলেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে আইপিএল ২০১০ মরসুমে তাঁর ৩-বলে সেঞ্চুরি এখনও টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় এবং ভারতীয়দের মধ্যে যা সবচেয়ে দ্রুততম। তিনি সর্বশেষ ২০১২ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ভারতীয় টি-টোয়েন্টি খেলেছিলেন তবে ২০২০ মরসুমে খেলতে দেখা যায়নি তাঁকে। আরও পড়ুন, দুপুর গড়ালেই ভোট ঘোষণা, সকাল থেকে কয়লা কাণ্ডে ইডি-সিবিআইয়ের যৌথ অভিযান রাজ্যে

ডানহাতি অফব্রেক বোলার একাধারে একজন ডানহাতি শক্তিশালী এবং আক্রমণাত্মক ব্যাটসম্যান। ১৫ মে ২০১৩ তারিখে ইউসুফ পাঠান পুনে ওয়ারিয়র্স ভারতের বিপক্ষে পেপসি আইপিএল ২০১৩ এর ম্যাচ নং ৬৫তে কলকাতা নাইট রাইডার্স খেলায় টোয়েন্টি ২০ ক্রিকেটে ফিল্ডিংয়ে বাধা দেওয়ার জন্য তাকে আউট দেওয়া প্রথম ব্যাটসম্যান হন।