World's Largest Cricket Bat: লম্বায় ৫৬.১ ফুট, বিশ্বের বৃহত্তম ক্রিকেট ব্যাটের উন্মোচন হল হায়দরাবাদে
World's Largest Cricket (Photo: Twitter)

হায়দরাবাদ, ২৩ অক্টোবর: বিশ্বের বৃহত্তম ক্রিকেট ব্যাটের (World's Largest Cricket Bat) উন্মোচন হল হায়দরাবাদে (Hyderabad)। আজ এই ব্যাটের উন্মোচন করেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azhrauddin)। বিশ্বের বৃহত্তম ক্রিকেট ব্যাট হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছে ৫৬.১ ফুট লম্বা ও ৯ হাজার কেজি ওজনের ব্যাটটি। এই ব্যাটটি পেরনড রিকার্ড ইন্ডিয়া লিমিটেড তেলঙ্গনা সরকারকে উপহার দিয়েছে। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত ট্যাঙ্ক বুন্ডে প্রদর্শিত হবে ব্যাটটি এবং পরে উপ্পলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে রাখা থাকবে।

পপলার কাঠ থেকে তৈরি ব্যাটটি বিএসএল ইভেন্টস তৈরি করেছে। তৈরি করতে প্রায় এক মাস সময় লেগেছে। ৭০ লাখ টাকা ব্যয়ে তৈরি এই ব্যাটটি চেন্নাইয়ে তৈরি ৫১ ফুট লম্বা ব্যাটের গিনেস রেকর্ড ভেঙে দিয়েছে। আরও পড়ুন: T20 World Cup 2021: ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচে ১২ জনের দল ঘোষণা পাকিস্তানের

ব্যাট তৈরির জন্য পেরনড রিকার্ডকে অভিনন্দন জানিয়েছেন আজহারউদ্দিন। তিনি বলেন, "ব্যাটের ওজন সম্পর্কে জেনে আমি আবাক হয়ে গিয়েছিলাম। হায়দরাবাদি হওয়ার কারণে আমি এই আইকনিক ব্যাটটি হায়দরাবাদে তৈরি করায় বেশি আনন্দিত। এটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড দ্বারা পুরস্কৃত হয়েছে।"