Shahrukh Khan on IPL: আইপিএল স্থগিত নয়, ১০ হাজার কোটির লোকসানের আশঙ্কা ঘোষণা শাহরুখ খানের
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

আপাতত পিছিয়ে গেছে আইপিএল (IPL)। খেলার ছোট করার ইঙ্গিতও দিয়েছেন বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। টুর্নামেন্ট নাও হতে পারে, সে কথাও শোনা যাচ্ছে ক্রিকেট মহলে। করোনাভাইরাসের আতঙ্কে আইপিএলের ভবিষ্যত অন্ধকার। টুর্নামেন্ট না হলে বিসিসিআই, ফ্র্যাঞ্চাইজিদের একসঙ্গে মিলিয়ে প্রায় ১০ হাজার কোটি টাকা ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। বিসিসিআই অবশ্য ২৯ শে মার্চের বদলে আইপিএল পিছিয়ে গিয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। তবে তারপরও টুর্নামেন্ট না হলে বড়সড় আর্থিক ক্ষতির সম্ভাবনা থেকেই যাচ্ছে। কলকাতা ফ্র্যাঞ্চাইজির মালিক শাহরুখ খান (Shahrukh Khan) অবশ্য আশাবাদী।

২৪ ঘণ্টার খবর থেকে জানা যায়, শাহরুখ খান বলেছেন, ''মানুষের স্বাস্থ্য, সুরক্ষা সবার আগে। আমরা সকল ফ্র্যাঞ্চইজি মালিকরা নিজেদের মধ্যে আলোচনা করেছি। দর্শক, খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তা, স্বাস্থ্য সুরক্ষা আমাদের মূল লক্ষ্য।'' করোনার প্রকোপ দ্রুত শেষ হবে বলে আশাবাদী শাহরুখ খান। তিনি বলেছেন, ''সরকার যা যা মেনে চলতে বলেছে, আমাদের তা মেনে চলতে হবে। ভাইরাসের এই প্রকোপ খুব দ্রুত কমে যাবে। আইপিএল আয়োজিত হবে। বিসিসিআই ও ফ্র্যাঞ্চাইজির মালিকরা এই ব্যাপারে সরকারকে সব ধরনের সহায়তা করবে। আমরা সবাই মিলে পরিস্থিতির দিকে নজর রাখব।'

আরও পড়ুন, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি চিকিৎসক, বেলেঘাটাই ভর্তি এক বৃদ্ধা

বিদেশি খেলোয়াড়দের ভিসা বাতিলের সিদ্ধান্ত আগেই নিয়েছিল সরকার। বেশ কয়েকটি রাজ্যে খালি স্টেডিয়ামে আইপিএলের ম্যাচ আয়োজন করতে হত। এরই মধ্যে বিসিসিআই টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কেকেআর-এর মালিক অবশ্য আশবাদী, টুর্নামেন্ট হচ্ছেই।