Sachin Tendulkar: ১০ মাসেই ব্যাট হাতে মাঠে, ছোট্ট সচিনে মুগ্ধ লিটল মাস্টার ব্লাস্টার
শ্রেষ্ঠ মেহতা (Photo: Facebook)

হায়দরাবাদ, ২৮ ফেব্রুয়ারি: হায়দরাবাদের লাল বাহাদুর স্টেডিয়ামে বসে দশ মাসের সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ভাবছেন সে আবার হয় নাকি। অবাক হবেন না। আসলেই ১০ মাসর সচিন রয়েছে। একটু খোলসা কর বলা যাক। আসলে হায়দরাবাদের আনন্দ মেহতা (Anand Mehta) তাঁর ১০ মাসের ভাইপোর একটি ছবি পোস্ট করেছেন ফেসবুক ও টুইটারে। এই শিশুটির নাম শ্রেষ্ঠ মেহতা ( Shresth Mehta)। তাতে ব্যাট হাতে ছোট্ট শ্রেষ্ঠক দেখা যাচ্ছে। সঙ্গে সে পরে রয়েছে সচিনের নাম লেখা জার্সি। এই ছবিটি পোস্ট করে লেখা হয়েছে, সচিন স্যার, যদিও আপনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, তবে আপনি কখনও আমাদের হৃদয় থেকে অবসর নিতে পারবেন না। আমাদের লিটল মাস্টারের কাছ থেকে 'লিটল মাস্টার ব্লাস্টার' র প্রতি একটি ছোটো শ্রদ্ধা।"

ছবিটি ফেসবুকে শেয়ার হওয়ার পর থেকেই প্রচুর শেয়ার হয়েছে। আর ছবিটি চোখ পড়েছে খোদ সচিনের। ছবিটি দেখে সচিন নিজেও অবাক হয়ে গিয়েছেন। মাস্টার ব্লাস্টারও টুইট করে লিখেছেন, "ক্রিকেটের খেলার জন্য সত্যিই খুব কম বয়স। এতো সুন্দর ছবি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। ১০ মাসের শ্রেষ্ঠ এবং তার পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি।" আরও পড়ুন: MS Dhoni Turns Farmer: ক্রিকট ছেড়ে তরমুজের চাষ করছেন মহেন্দ্র সিং ধোনি!

কিছুদিন আগে অস্ট্রেলিয়ায় প্রবল দাবানলে প্রবল দাবানলে লাখ লাখ বন্য প্রাণীর মৃত্যু হয়েছে। বিস্তীর্ণ এলাকা পুড়ে ছাই হয়ে যায়। বেঁচে থাকা বন্য প্রাণী সংরক্ষণ ও এলাকার উন্নয়নের জন্য একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল৷ আয়োজকদের ডাকে সাড়া দিয়ে ফের ক্রিকেট মাঠে ফেরেন ক্রিকেটের ভগবান৷ যদিও তিনি পন্টিং ইলেভেনের কোচ ছিলেন, তিনি এক ওভার ব্যাট করেছিলেন। প্রায় সাড়ে ৫ বছর পরে ক্রিকেট মাঠে ফিরে সেই চোখ ধাঁধানো লেগ গ্লান্সে বাউন্ডারি উপহার দেন তিনি।