Hardik Pandya: বিশ্বকাপে ইচ্ছাকৃতভাবে হার্দিক পান্ডিয়াকে ওয়াইড বল করতে বলেন ধোনি, কিন্তু কেন?
Hardik Pandya Recalls India's Win Over Bangladesh (Photo Cre .. Read more at: https://www.latestly.com/sports/cricket/ms-dhoni-asked-me-to-bowl-it-wide-hardik-pandya-recalls-indias-thrilling-win-over-bangladesh-in-icc-t20-world-cup-2016-1812719.html

২০১৬ সালে টি ২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2016) ভারত ও বাংলাদেশ ম্যাচের কথা মনে আছে। অনেকে বলেন, টি ২০ ক্রিকেটের ইতিহাসে ওই রমক উত্তেজনাপূর্ণ ম্যাচ খুবই কম আছে রেকর্ডে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে হওয়া ওই ম্যাচ জিততে বাংলাদেশের ৩ বলে ২ রান প্রয়োজন ছিল। যদিও তা করতে পারেনি টাইগাররা। ১ রানে ম্যাচ হেরে বাড়ি ফিরেছিল মুশফিকুর রহিমরা। ভারতের হয়ে শেষ ওভারে বল করেছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। সম্প্রতি তিনি জনিয়েছেন, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাঁকে ফাইনাল ওভারে গুরুত্বপূর্ণ উপদেশ দিয়েছিলেন।

ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত ১৪৬ রান করে। ১৪৭ রানের টার্গেট নিয়ে বাংলাদেশ খেলতে নামে। শেষ ওভারে ম্যাচ জিততে বাংলাদেশের ১১ রান প্রয়োজন ছিল। শেষ ওভারে বল করেছিলেন হার্দিক। প্রথম বলে এক রান নেন মহম্মদউল্লাহ। পরের দুটি বলে বাউন্ডারি মারেন মুশফিকুর রহিম। এরপরই বাংলাদেশের জেতার দিকে আরও এগিয়ে যায়। ৩ বলে বাংলাদেশের ২ রান প্রয়োজন ছিল। যদিও ম্যাচ শেষ করার বদলে আউট হয়ে যান মুশফিকুর। আরও পড়ুন: Danish Kaneria Backs Sourav Ganguly: ICC প্রেসিডেন্ট হওয়ার জন্য সৌরভ গাঙ্গুলির চেয়ে ভালো প্রার্থী আর কেউ নেই: দানেশ কানেরিয়া

হার্দিক বলেন, "আমি যদি মুশফিকুরের জায়গায় থাকতাম তবে সিঙ্গেল নিতাম। মারতে যেতাম না। সবাই সেটাই করত। আমি ভেবেছিলাম ব্যাক লেন্থে বল করলে মারা অত সহজ হবে না। সিঙ্গল নেওয়াটাও কঠিন হবে। যদিও মুশফিকুর বড় শট খেলতে যান ও আউট হয়ে যান। পরের বল ইয়র্কার করতে যায়, যদিও ফুল টস হয়ে যায়। মহম্মদউল্লাহ খেলে দেন ও মিড উইকেটে ক্যচ আউট হয়ে যান।"

শেষ বলে ২ রান দরকার ছিল বাংলাদেশের। শুভাগত হোম স্ট্রাইকে ছিলেন। হার্দিক পান্ডিয়া শেষ বল ওয়াইড করেন। ব্যাটসম্যান বাই রান নেওয়ার চেষ্টা করলে ধোনি রান আউট করে দেন। আর ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। হার্দিক বলেন, "আমাকে কয়েকজন বাউন্সার করতে বলেছিল। কিন্তু মাহিভাই ও আশিষ নেহেরা সেটা চাননি। কারণ তাতে ব্যাটের উপরে বল লেগে কিপারের উপর দিয়ে চলে যাওয়ার সম্ভাবনা ছিল।