Gautam Gambhir: গৌতম গম্ভীরকে দলের মেন্টর করল লখনউ
Gautam Gambhir (Photo Credits: Getty Images)

দিল্লি, ১৮ ডিসেম্বর: গত আইপিএলের (IPL) দ্বিতীয় সংস্করণে দারুণ ভাবে কামব্যাক করেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ফাইনালে উঠে ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হারতে হয়েছিল ইয়ন মর্গ্যানের দলকে। তবে কলকাতা নাইট রাইডার্সের ঘরে দু’বার ট্রফি এসেছে যাঁর হাত ধরে সেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা প্রাক্তন নাইট অধিনায়র গৌতম গম্ভীরকে নতুন ভূমিকায় দেখা যেতে পারে আসন্ন আইপিএলে। লখনউ টিমে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) মেন্টর হিসেবে দেখা যেতে চলেছে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের সাথে কথা বলে, লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েঙ্কা এটি নিশ্চিত করেছেন এবং বলেছেন, 'হ্যাঁ, আমরা তাকে (গৌতম গম্ভীর) নিয়েছি।' শুক্রবার প্রধান কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ করেছে লখনউ। রিপোর্ট অনুযায়ী, পাঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক কেএল রাহুলকে দলের দায়িত্ব দিতে চাইছে লখনউ। আরও পড়ুন: Joe Root: অ্যাডিলেডে রেকর্ডের 'রুট', নজির গড়লেন ব্রিটিশ অধিনায়ক

উল্লেখ্য, সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ অক্টোবরে লখনউ ফ্র্যাঞ্চাইজি কিনেছিল। এরপরেই কেএল রাহুলের এই দলের অধিনায়ক হওয়ার তথ্য সামনে আসতে শুরু করেছে। সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক চললে রাহুল এবং আফগান তারকা রশিদ খান এই দলে যোগ দিতে চলেছেন। তবে এখনও কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ করা হয়নি। গম্ভীরের অধিনায়কত্বেই কেকেআর ২০১২  এবং  ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। গৌতম গম্ভীর নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ১৫৪টি আইপিএল ম্যাচ খেলেছেন। এছাড়াও ৩৬টি হাফ সেঞ্চুরি সহ তার নামে ৪২১৮ রান রয়েছে। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর ৯৩ রান। তিনি ২০০৮ সালে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) এর হয়ে তার প্রথম আইপিএল ম্যাচ খেলেন। শেষবার তিনি দিল্লির হয়ে ব্যাট ধরেন ২০১৮ সালে।