IPL 2020: ১৯ সেপ্টেম্বরই আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল ২০২০, জানালো বিসিসিআই
ফাইল ফোটো (Photo Credits: IANS)

২৬ সেপ্টেম্বর নয়, তার আগেই আয়োজিত হতে চলেছে ১৩তম আইপিএল ম্যাচ (13th IPL Match)। কার্যত চূড়ান্তই হয়ে গেল এবারের টুর্নামেন্ট সূচি। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আগেই জানিয়েছিলেন, সূচিতে কোনও কাটছাঁট হবে না। পুরো ম্যাচটিই আয়োজন করা হবে। আগামী সপ্তাহের বৈঠকে সেই মতোই সূচি বানাতে চলেছে কাউন্সিল। এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু জানানো হয়নি। ফ্র্যাঞ্চাইজিগুলিকে আইপিএল শুরুর দিনক্ষণের একটা আভাস দিয়ে রাখতে চাইছে বোর্ড।

বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক জানায়, “সব ঠিকঠাক থাকলে ১৯ সেপ্টেম্বরই আইপিএল শুরু হচ্ছে। আর ৮ নভেম্বর, রবিবার হবে ফাইনাল। ফ্র্যাঞ্চাইজি, সম্প্রচারকারী এবং বাকিদের সুবিধা মতোই ৫১ দিনের সূচি তৈরি করা হচ্ছে।” আরও পড়ুন, আইন ভাঙলেই পুলিশের লাঠি, সীমাহীন সংক্রমণ রুখতে কড়া লকডাউনে রাজ্য

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল ২০২০ (IPL 2020) আরব আমিরশাহিতেই (UAE) অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল। ১৩তম আইপিএল ৪৪ দিনের মধ্যে শেষ করা হবে। বলে জানায় বিসিসিআই (BCCI)। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে নভেম্বর ৮-র মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে। মোট ৬০ টি ম্যাচ খেলা হবে, বলে জানিয়েছিলেন তিনি।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি (ICC) ঘোষণা করে দেয়, করোনা সংক্রমণের কারণে এবারের টি-২০ বিশ্বকাপ বাতিল (T20 World Cup) করা হচ্ছে। সোমবার আইসিসির বৈঠক শেষে এই সিদ্ধান্তই নেওয়া হয়। আইসিসি পরে একটি বিবৃতি জারি করে জানায়, “করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে টি ২০ বিশ্বকাপের মতো টুর্নামেন্ট করা অসম্ভব। তাই এই টুর্নামেন্ট বাতিল করা হচ্ছে।” কবে এই বিশ্বকাপ ফের কবে করা যেতে পারে সে নিয়ে পরে আলোচনায় বসবে আইসিসি।