India vs Australia: কব্জির হাড় ভেঙেছে, টেস্ট সিরিজের বাকি ম্যাচগুলি থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি
মহম্মদ শামি (Photo Credit: Getty)

চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের (India vs Australia) বাকি ম্যাচগুলি থেকে ছিটকে গেলেন পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। গতকাল প্রথম টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের বলে কব্জিতে আঘাত (Wrist Fracture) পান শামি। তিনি মাঠ ছাড়তেই মাত্র ৩৬ রানে ভারতের দ্বিতীয় ইনিংসে ইতি পরে যায়। পরে জানা গেছে, শামির কব্জির হাড় ভেঙে গেছে। বিসিসিআই-র একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে জানিয়েছে, "মহাম্মদ শামির ফ্র্যাকচার রয়েছে এবং বাকি তিনটি টেস্ট ম্যাচে তারঁ অংশ নেওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।" তিনি আরও যোগ করেছেন, দুটি প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য মহম্মদ সিরাজের মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অভিষেক হতে পারে।

গতকাল অ্যাডিলেড টেস্টে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনেই ম্যাচ পকেটে পুরে নিল অজিরা। দ্বিতীয় ইনিংসে ম্যাচ জিততে তাদের টার্গেট ছিল ৯০। ২১ ওভারেই ২ উইকেট হারিয়ে সেই রানে পৌঁছে যায় তারা। অ্যাডিলেড টেস্টে (India vs Australia 1st Test 2020) দ্বিতীয় ইনিংস শেষ মাত্র ৩৬ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর ভারতের (India)। ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪২ রান অলআউট হওয়া ছিল ভারতের সর্বনিম্ন স্কোর। মহম্মদ শামি আঘাত পেয়ে মাঠ ছাড়তেই ইতি পড়ে যায় ভারতের লড়াই। আরও পড়ুন: Lowest Totals in Test Cricket: টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১০ সর্বনিম্ন রানের তালিকা

অজিদের প্রথম টেস্ট জিততে প্রয়োজন হয় মাত্র ৯০ রান। ব্যাট করতে নেমে ২১ ওভারেই ২ উইকেট হারিয়ে সেই রানে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। জো বার্নস হাফ সেঞ্চুরি করে অজিদের ম্যাচ জেতালেন। ৫১ হাঁকিয়ে বার্নস অপরাজিত থাকেন। স্মিথ অপরাজিত থাকেন ১ রান করে। সিরিজে ১-০ এগিয়ে অস্ট্রেলিয়া।