Chris Cairns Diagnosed With Bowel Cancer: কোলন ক্যান্সারে আক্রান্ত নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ক্রিস কেয়ার্নস
Chris Cairns (Photo credit: Twitter)

হার্ট অ্যাটাক থেকে সুস্থ হওয়ার পর এবার কোলন ক্যান্সারে (Bowel Cancer) আক্রান্ত হলেন নিউজিল্যান্ডের (New Zealand) প্রাক্তন ক্রিকেটার ক্রিস কেয়ার্নস (Chris Cairns)। একের পর এক শারীরিক অসুস্থতায় ভুগছেন তিনি। জরুরি হার্ট সার্জারির পর স্পাইনাল স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে যান। কেয়ার্নসকে গত সপ্তাহে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

কেয়ার্নস ইনস্টাগ্রামে লিখেছেন, "গতকাল আমাকে বলা হয়েছে আমার অন্ত্রের ক্যানসার হয়েছে... এটা বড় শক এবং আমি যা আশা করছিলাম তা নয়, যা একটি রুটিন চেকআপ হওয়ার কথা ছিল। সুতরাং, যখন আমি সার্জন এবং বিশেষজ্ঞদের সঙ্গে আরেকবার পরামর্শ নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। এটা মনে রাখতে চাইছি যে আমি কতটা ভাগ্যবান। এবং আমি আমার জীবনে যা কিছু করেছি, তার জন্য আমি কতটা ধন্য। এবার আশা করছি প্রথম রাউন্ডে একটা সুইফ্ট আপার কাট হবে।" আরও পড়ুন: Cricket Australia: জাস্টিন ল্যাঙ্গারের পরিবর্তে অস্ট্রেলিয়ার নতুন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড

১৯৮৯-২০০৬ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৬২টি টেস্ট, ২১৫টি একদিনের আন্তর্জাতিক এবং ২টি টি-২০ ম্যাচ খেলেছেন কেয়ার্নস। টেস্টে ৩ হাজারেরও বেশি এবং একদিনের ক্রিকেটে রয়েছে প্রায় ৫ হাজার রান। দুই ফরম্যাটেই দু’শোর বেশি উইকেট রয়েছে ক্রিসের ঝুলিতে। তাঁর বাবা ল্যান্সও নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলেছেন।